Bangal Press
ঢাকাSunday , 19 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবিতে শুরু হলো ৩ দিনব্যাপী আয়কর মেলা

ডেস্ক রিপোর্ট
November 19, 2023 3:20 pm
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তিন দিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এই মেলা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধিতে ব্যক্তি পর্যায়ে কর প্রদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। সকলকে কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর এই কর মেলার আয়োজন করা হয়। সচেতন নাগরিক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ নিয়মিতভাবে আয়কর প্রদান করেন। দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যক্তি পর্যায়ে কর প্রদানের জন্য আয়োজিত এই মেলার প্রভাব অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও ছড়িয়ে পড়বে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদাসহ সমিতির নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং রাজস্ব বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহজেই আয়কর রিটার্ন দাখিল এবং এ সংক্রান্ত সেবা প্রদানের লক্ষ্যে ঢাকা কর অঞ্চল ১১-এর সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই মেলার আয়োজন করা হয়েছে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।