Bangal Press
ঢাকাMonday , 20 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সলঙ্গায় কৃষকের পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ

ডেস্ক রিপোর্ট
November 20, 2023 8:54 am
Link Copied!

সিরাজগঞ্জের সলঙ্গায় সাজেদা খাতুন নামের এক নারীর খেত থেকে ধান কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার ভোরে সলঙ্গা থানার  নলকা ইউনিয়নের এরান্দহ এলাকায় এ ঘটনা ঘটে। এর আগেও গত ১৫ নভেম্বর ধান কেটে নেয় অভিযুক্তরা।একই দিন থানায় ১০-১২ জনের বিরুদ্ধে সলঙ্গা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। সলঙ্গা থানা পুলিশ কর্তনকৃত ধান উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্য আব্দুর রাজ্জাকের জিম্মায় ধান রেখেছেন।
অভিযুক্ত ব্যক্তিরা হলেন,সলঙ্গা থানার এরান্দহ গ্রামের ইউনুছ আলী (৪৬), ইয়াছিন আলী (৩৫), শান্তি খাতুন (৫০), শাহীনূর খাতুন (৪০), আছমা খাতুন (৩৫), পরি খাতুন (৩০), মর্জিনা (২৪), মাসুদ রানা (২৪), শাহের আলী (২০),  আব্দুল গনি (৭০)  ও আঃ করিম(৩০)।
অভিযোগ সূত্রে জানা যায়, থানার নলকা ইউনিয়নে এরান্দহ গ্রামের মৃত ছালাম সরকারে নামে ক্রয় কৃত ২৯ শতাংশ জমিতে চলতি মৌসুমে ধানের আবাদ করেন তার স্ত্রী সাজেদা খাতুন । কিন্তু গত ১৫ নভেম্বর  ও সোমবার ভোরে অভিযুক্ত ব্যক্তিরা ওই জমি নিজেদের দাবি করে ভোর রাতে আঁধারে পাকা ধান কেটে নেন। এতে বাধা দিতে গেলে বাঁশের লাঠি ও লোহার রড, গাছের ডাল ও ধারালো হাসুয়া নিয়ে 
সাজেদা খাতুনকে ধাক্কা দিয়ে ফেলে দেয় পরিহিত কাপড় চোপড় ধরে টানা হেঁচড়া করে শ্লীলতাহানী করেন। 
অভিযোগ কারী সাজেদা খাতুন বলের, আমরা ৩৫ বছর ধরে সেই জমিতে ধান আবাদ করেছি। তাঁরা জোর করে পাকা ধান কেটে নিয়ে গেছে। আমি বাধা দিতে গেলে আমাকে মারতে এসেছিল। তাই আমি থানায় অভিযোগ দিয়েছি।
সরেজমিনে গিয়ে এ বিষয়ে অভিযুক্তদের বাড়িতে পাওয়া যায়নি।
সলঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক জিয়াউর রহমান বলেন, অভিযোগ পেয়ে ঘনটাস্থলে গিয়ে কর্তনকৃত ধান উদ্ধার করে করে স্থানীয় ইউপি সদস্যের কাছে জিম্মায় রাখা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।