Bangal Press
ঢাকাTuesday , 21 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বার্জার পেইন্টসের উদ্যোগে ঢাবি চারুকলার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান 

ডেস্ক রিপোর্ট
November 21, 2023 1:34 pm
Link Copied!

অ্যাকাডেমিক শ্রেষ্ঠত্বের জন্য দেশের শীর্ষস্থানীয় পেইন্ট সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে মেধাবৃত্তি পেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৮ মেধাবী শিক্ষার্থী। মঙ্গলবার (২১ নভেম্বর) বৃত্তি প্রদান অনুষ্ঠানটি চারুকলা অনুষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী, চিফ অপারেটিং অফিসার মো. মহসিন হাবিব চৌধুরী, চিফ বিজনেস অফিসার এ কে এম সাদেক নেওয়াজ, চিফ মার্কেটিং অফিসার তানজিন ফেরদৌস আলম-সহ অন্যান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের এবং ‘বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযেগিতায়’ অংশগ্রহণকারীদের চিত্রকর্ম নিয়ে সমন্বিত দুটি আর্ট এক্সিবিশনের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে সবচেয়ে মর্যাদাপূর্ণ ‘বার্জার স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ পুরস্কার-সহ মেধাবৃত্তি দেয়া হয় ৮টি বিভাগের সবচেয়ে মেধাবী শিক্ষার্থীদের। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর সম্মানে ভূষিত হন গ্রাফিক ডিজাইন বিভাগের শিক্ষার্থী মোঃ তারিক-বিন-আকরাম। তারিক তার বিভাগের পক্ষ থেকে বিভাগীয় মেধাবৃত্তিও অর্জন করেন। এছাড়া অন্যান্য বিভাগ থেকে মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন তামান্না তাসনিম সুপ্তি (অঙ্কন ও চিত্রায়ণ বিভাগ), আবু-আল-নাঈম (ছাপচিত্র বিভাগ), জয়ন্ত ভৌমিক (প্রাচ্যকলা বিভাগ), ইয়াসমিন আক্তার (মৃৎশিল্প বিভাগ),  চন্দন দাস (ভাস্কর্য বিভাগ), মুমতাহিনা বিনতে সুলতান (কারুশিল্প বিভাগ) এবং অনাদিনী মগ্ন (শিল্পকলার ইতিহাস বিভাগ)।
রূপালী চৌধুরী বলেন, ‘‘বার্জার সবসময়ই চারুকলা অনুষদের তরুণ শিক্ষার্থীদের পাশে থেকেছে। তাদের প্রতিভা যেন সঠিকভাবে বিকশিত হয়, তাদের প্রতিভার যেন মূল্যায়ন ঘটে, সেটা নিশ্চিত করতে ভূমিকা রাখার চেষ্টা করেছে। আর এই তরুণেরাও যথার্থভাবে তাদের দেয়া সুযোগগুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করতে পারছে। শৈল্পিক উৎকর্ষ অর্জনে তরুণ শিল্পীদের নিবেদন আমাদের সবাইকে অনুপ্রাণিত করেছে, এবং এই শিল্পীদের সম্ভাবনাময় ভবিষ্যৎ নিয়ে আমাদের প্রত্যাশাকে আরও দৃঢ় করছে।”
মো. মহসিন হাবিব চৌধুরী বলেন, “দেশের সৃজনশীল ল্যান্ডস্কেপকে ইতিবাচকভাবে প্রভাবিত করার জন্য বার্জার ক্রমাগত পদক্ষেপ নিচ্ছে। দেশের এক নম্বর পেইন্ট সল্যুশন ব্র্যান্ড হিসেবে আমরা শৈল্পিক প্রতিভাকে উৎসাহিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ, এবং আগামী দিনগুলোতেও আমরা এভাবেই এই শিল্পীদের পাশে থাকবো।”
উল্লেখ্য, প্রতিযোগিতার ২৮তম আসরের শীর্ষ ৪৫ জন উদীয়মান শিল্পীর চিত্রকর্ম চারুকলা অনুষদের আর্ট এক্সিবিশনে প্রদর্শিত হচ্ছে। এছাড়াও অন্য আরেকটি এক্সিবিশনে চারুকলা অনুষদের ৮ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।
এক্সিবিশন দুটি চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। এক্সিবিশন দুটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।