Bangal Press
ঢাকাWednesday , 22 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সংবিধান রক্ষায় সঠিক সময় নির্বাচন অনুষ্ঠিত হবে: ইসি আনিছুর

ডেস্ক রিপোর্ট
November 22, 2023 10:13 am
Link Copied!

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, নির্বাচনে কত ভোট পড়লো, ভোটার উপস্থিতি কেমন, এটা আমাদের দেখার বিষয় নয়, সংবিধান রক্ষায় সঠিক সময় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, কে নির্বাচনে আসবে, কে আসবে না এটা আমাদের দায়িত্ব না। সংবিধানের বাধ্যকতা রয়েছে, সেজন্য আমরা তফসিল দিয়েছি। আমাদের কমিশনে ৪৪টি দল নিবন্ধিত রয়েছে, আমরা সবাইকে নির্বাচন করতে আহ্বান করেছি। এই মুহূর্তে নির্বাচন থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ আমাদের নেই। সংবিধান মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে।
বুধবার (২২ নভেম্বর) দুপুরে নগরীর সার্কিট হাউজে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। এখন পর্যন্ত কোনো অস্বাভাবিকতা আমরা দেখতে পাইনি। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি রয়েছে। এছাড়া, কোনো সংসদ সদস্য আচরণবিধি ভঙ্গ করলে কমিশন প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করবে।
বিএনপিসহ অন্য রাজনৈতিক দলগুলোর চলমান কর্মসূচিতে নির্বাচন সুষ্ঠু হবে কি না এমন প্রশ্নে নির্বাচন কমিশনার আরও বলেন, ‘আমরা সুষ্ঠু নির্বাচন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছি।’অনেক উপজেলা চেয়ারম্যান পদত্যাগ করেছেন সেক্ষেত্রে উপনির্বাচন হবে কি না এমন প্রশ্নে নির্বাচন কমিশনার বলেন, ‘এমনিতে উপজেলা পরিষদের মেয়াদ প্রায় শেষ। তাই এ মুহূর্তে নির্বাচন দেয়ার পরিকল্পনা নেই আমাদের। জাতীয় সংসদ নির্বাচন ও এসএসসি পরীক্ষার পরে উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে কাজ শুরু হবে। 
এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ম.: শাহগীর আলম, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন ও চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামসহ আরও অনেকে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।