Bangal Press
ঢাকাWednesday , 22 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

যে কারণে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে সংঘর্ষ ঘটে

ডেস্ক রিপোর্ট
November 22, 2023 10:19 am
Link Copied!

নিজেদের মাঠেও দুর্দশা কাটিয়ে উঠতে পারেনি সেলেসাওরা। ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে হারের হ্যাটট্রিক করল সেলেসাওরা। সেই সঙ্গে বাছাইয়ে এই প্রথমবার নিজেদের মাটিতে হারের মুখ দেখল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
২০২৬ বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাইয়ে টানা তিন হারে পয়েন্ট টেবিলে নামতে নামতে ছয়ে চলে গেছে ব্রাজিল। অন্য দলগুলো জয় পাওয়াতেও পিছিয়ে যাচ্ছে তারা। আর ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মেসির আর্জেন্টিনা।
তবে ম্যাচ শুরুর আগে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর আধা ঘণ্টা পর খেলা শুরু হলে ক্ষণে ক্ষণে সংঘর্ষে জড়িয়েছে দু’দলের খেলোয়াড়রা। ম্যাচে দু’দল ফাউল করেছে ৪২টি। যার মধ্যে ২৬টিই করেছে ব্রাজিল।
এদিকে হাইভোল্টেজ ম্যাচটিতে সংঘর্ষের কারণ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান। তারা ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবোর ধারাভাষ্যের বরাত দিয়ে জানিয়েছে, আর্জেন্টিনার জাতীয় সংগীত বাজার সময় ব্রাজিলের সমর্থকরা দুয়ো দেওয়ায় ঝামেলার শুরু হয়। এরপর তা ছড়িয়ে পড়ে পুরো স্টেডিয়ামজুড়ে।
পরে আর্জেন্টিনার খেলোয়াড়দের ড্রেসিংরুমে চলে যেতে বলা হয়। পুলিশ লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আধা ঘণ্টা পর অবশেষে ম্যাচ মাঠে গড়ায়। ২০২১ সালে কাতার বিশ্বকাপের বাছাই পর্বে এ মারাকানা স্টেডিয়ামে দুদলের ম্যাচ বাতিল হয়েছিল।
সেবার বৈশ্বিক করোনা মহামারির কারণে কয়েকজন আর্জেন্টাইন ফুটবলারের বিপক্ষে কোয়ারেন্টিন নীতি ভাঙ্গার অভিযোগ তুলে তাদের খেলতে দিতে বাধা দেয় ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তর। তার প্রতিবাদে খেলতে অস্বীকৃতি জানায় আর্জেন্টিনা দল।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।