Bangal Press
ঢাকাWednesday , 22 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রসঙ্গে যা বললেন মেসি

ডেস্ক রিপোর্ট
November 22, 2023 3:22 pm
Link Copied!

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মারাকানায় আজ সকালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। দুই বছর পর আজ (২২ নভেম্বর) সকালে ফের ব্রাজিলের মাটিতে পণ্ড হওয়ার মুখে ছিল আর্জেন্টিনার বিপক্ষে সুপার ক্লাসিকোর ম্যাচ। কারণ, মারাকানার ম্যাচটিকে খাদের কিনারায় ঠেলে দিয়েছিল গ্যালারির দাঙ্গা। খেলা শুরুর আগেই গ্যালারিতে দুই দলের সমর্থকদের হাতিহাতির কারণে খেলা যথাসময়ে শুরু হয়নি।
গ্যালারিতে আর্জেন্টিনার দর্শকদের ওপর পুলিশের লাঠিপেটা থামাতে সতীর্থদের নিয়ে ছুটে গিয়েছিলেন লিওনেল মেসি। পরিস্থিতি তবু শান্ত না হওয়ায় দল নিয়ে মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন। শেষ পর্যন্ত দাঙ্গা থামার পর শুরু হয় খেলা। খেলা প্রায় আধা ঘণ্টা দেরিতে শুরু হলেও একটি কাজে ভুল করেনি আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলকে তাদের মাঠে প্রথমবারের মতো হারানোর স্বাদ নিলো তারা। জয়ের পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন মেসি। সেখানে উঠে এসেছে ম্যাচ শুরুর আগে অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রসঙ্গও।
সংবাদমাধ্যমকে মেসি বলেন, ‘অবশ্যই খুব খারাপ হলো। মানুষকে কীভাবে মেরেছে, সেটা আমরা দেখেছি। (কোপা) লিবার্তোদোরেসের ফাইনালেও এমন হয়েছিল, এখন আবারও লাঠিপেটা করা হলো। খেলোয়াড়দের পরিবার সেখানে (গ্যালারি) ছিল। পরিবারই সবার আগে। তখন খেলার চেয়ে ওই চিন্তাটাই আগে আসে এবং বাকি সব গৌণ হয়ে পড়ে।’
এদিকে সামাজিকমাধ্যম ফেসবুকে জয়ের পর একটি পোস্ট দেন মেসি। ওই পোস্টে তিনি বলেন, ‘এই দলটি ইতিহাস তৈরি করেই যাচ্ছে…। মারাকানায় মহান জয় যদিও এটা ব্রাজিলে আবার আর্জেন্টিনার দমন দ্বারা চিহ্নিত হবে। এটা সহ্য করা যায় না, এটা পাগলামি এবং এটা এখনই শেষ হওয়া দরকার।’
ব্রাজিলকে হারিয়ে জয়ে ফেরা লিওনেল স্কালোনির দল ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল। অন্যদিকে টানা তিন হারে ব্রাজিল এখন পয়েন্ট তালিকার ছয় নম্বরে। 



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।