Bangal Press
ঢাকাThursday , 23 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা কবে, জানা গেল

ডেস্ক রিপোর্ট
November 23, 2023 4:46 am
Link Copied!

দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিবন্ধন ও প্রত্যয়নের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শিক্ষক নিবন্ধনের আবেদন নেওয়ার কার্যক্রম চলছে। এটি শেষ হলে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার কার্যক্রম শুরু হবে। প্রিলিমিনারি পরীক্ষা কবে নেওয়া হবে তা জানিয়েছে এনটিআরসিএ।
এনটিআরসিএ কর্তৃপক্ষ বলছে, প্রিলিমিনারি পরীক্ষা আগামী নির্বাচনের পর সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে এনটিআরসিএ’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. এনামুল কাদের খান বলেন, একটি পরীক্ষা নিতে হলে নানা পর্যায়ের কর্মকর্তারা এতে যুক্ত থাকেন। যেহেতু সামনে জাতীয় নির্বাচন, তাই সব কর্মকর্তাকে চাইলেও পাওয়া যাবে না। তারা নির্বাচনি কাজে ব্যস্ত থাকবেন। তাই আমরা নির্বাচনের পর সুবিধাজনক একটি সময়ে প্রিলিমিনারি পরীক্ষা নেব।
এনটিআরসিএ জানায়, ১৮তম নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের ওয়েবসাইটে দেওয়া ফরমের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা ফি বাবদ ৩৫০ টাকা জমা দিতে হবে। ৯ নভেম্বর সকাল ৯টা থেকে প্রার্থীরা আবেদন করা শুরু করেছেন। আবেদন শেষ হবে ৩০ নভেম্বর। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে কোনো প্রার্থী অ্যাপিয়ার্ড দিয়ে আবেদন করতে পারবেন না।
আবেদনকারী যোগ্য প্রার্থীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে। প্রিলিমিনারি পরীক্ষার তারিখ, স্থান ও সময়সূচি পরবর্তী সময়ে জাতীয় দৈনিক পত্রিকা ও এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।
 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।