Bangal Press
ঢাকাFriday , 24 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘২৫ দিনে ৫৬৫ গাড়িতে আগুন-ভাঙচুর’

ডেস্ক রিপোর্ট
November 24, 2023 2:30 am
Link Copied!

একতরফাভাবে নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ও সরকার পতনের দাবিতে বিরোধী জোটের ডাকা হরতাল-অবরোধে গত ২৫ দিনে ২৭৫টি যানবাহন ভাঙচুর ও ২৯০ যানবাহনে আগুন দেওয়ার খবর দিয়েছে পুলিশ।
গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের দিন থেকে শুরু করে আজ বৃহস্পতিবার পর্যন্ত  ২৫ দিনে ২৭৫টি যানবাহন ভাঙচুর ও ২৯০ যানবাহনে আগুন দেয়া হয়েছে। 
গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ নয়াপল্টনে মহাসমাবেশস্থলে অভিযান চালিয়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনার পর বিএনপি পরদিন হরতালের ডাক দেয় ও তিন দফায় ৭ দিন অবরোধ কর্মসূচি পালন করে।
২৮ অক্টোবর সমাবেশের দিন এবং হরতাল ও অবরোধে সারাদেশের বিভিন্ন স্থানে যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে।
এদিকে পুলিশ সদর দপ্তর জানিয়েছে, দেশব্যাপী অবরোধ ও হরতালে ২৯ অক্টোবর থেকে ২২ নভেম্বর ৩১০টি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর মধ্যে ২৭৫টি যানবাহন ও ২৪টি স্থাপনা রয়েছে। এছাড়া একই সময়ে ২৯০টি যানবাহন, ১৭টি স্থাপনাসহ ৩৭৬টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সাম্প্রতিক সহিংসতায় এক পুলিশ সদস্যসহ ৬ জন নিহত হয়েছেন। রেলওয়েতে ২৪টি নাশকতার ঘটনা ঘটেছে। ঢাকা মহানগর এলাকায় গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ২৯ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। এছাড়া কুমিল্লায় পিকেটিং ও অগ্নিসংযোগের ৬টি ঘটনায় হাতেনাতে ১৭ জনকে গ্রেফতার করা হয়। 

ফায়ার সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী, গেল দুই দিনের অবরোধে ছয়টি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সাতটি যানবাহন পুড়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে দুটি, ঢাকা বিভাগে তিনটি এবং রাজশাহী বিভাগে একটি ঘটনা ঘটে। এসব ঘটনায় ৩টি বাস, ২টি কাভার্ডভ্যান, ২টি ট্রাক পুড়ে যায়। 
ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসীম জানান, বৃহস্পতিবার দুপুর ১টা ৫৩ মিনিটে পল্টন এলাকার নাইটিঙ্গেল মোড়ে ‘আজমেরী’ পরিবহণের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভাতে কাজ করে। 
 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।