Bangal Press
ঢাকাFriday , 24 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

তরুণদের হাত ধরেই স্মার্ট ও উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হবেঃ মসিক মেয়র

ডেস্ক রিপোর্ট
November 24, 2023 9:26 am
Link Copied!

সুমন ভট্টাচার্য, ময়মনসিংহ থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে যে স্মার্ট-উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন তা আজকের তরুণদের হাত ধরেই বাস্তবায়িত হবে। এজন্য তরুণদের মানবসম্পদে পরিণত করার বিকল্প নেই।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যস্থাপনা বিভাগের ১২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাহি সাম্যের গান মঞ্চে আয়োজিত HR- Carnival-২০২৩ এ উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে একথা বলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। 
তিনি আরও বলেন, একটি দেশের জনসংখ্যাকে সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে বোঝা থেকে সম্পদে পরিণত করা যায়। চীন সহ বিভিন্ন দেশে তা করে দেখিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জনসংখ্যাকে মানবসম্পদে রূপান্তরে বহুমুখী উদ্যোগ নিয়েছেন। দক্ষ মানবসম্পদ আমাদের লক্ষ্য অর্জনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, কেউ রাজনীতি না করলেও রাজনীতে সম্পর্কে প্রতিটি নাগরিকের স্পষ্ট ধারণা থাকতে হবে। যারা দেশের জন্য কাজ করছে তাদের পাশে থাকতে হবে। লব্ধ জ্ঞানকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতেন তা বাস্তবায়নে ভূমিকা রাখতে হবে।
এ কার্নিভালে নগদের ফাউন্ডার ও ব্যবস্থাপনা পরিচালক তানভীরর এ মিশুক এবং মাকটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ আর খান আখির কে HR Award-২০২৩ প্রদান করা হয়।  একইসাথে প্রতীক গ্রুপের ফাউন্ডার ও চেয়ারম্যান এস এম ফারুকী হাসান কেও একই এ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। নগদ ফাউন্ডার অনুপস্থিত থাকায় তার পক্ষে নগদের আউটরিচ কমিউনিকেশন অফিসার ইমরান হায়দার এ পুরস্কার গ্রহণ করেন। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডঃ হুমায়ুন কবির ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি। এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অন্যন্য শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।