Bangal Press
ঢাকাFriday , 24 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

ডেস্ক রিপোর্ট
November 24, 2023 11:43 am
Link Copied!

৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার (২৭ নভেম্বর) থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।
শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ সকল বিভাগীয় শহরে অনুষ্ঠেয় ৪৫তম বিসিএসের সকল লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদসংশ্লিষ্ট) অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।
দ্বাদশ জাতীয় নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াতের ডাকা সপ্তম দফার ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি শুরু হবে রোববার (২৬ নভেম্বর)। সোমবার অবরোধের দ্বিতীয় দিনে লিখিত পরীক্ষায় বসার কথা ছিল পৌনে ১৩ হাজার চাকরিপ্রার্থীর। এ নিয়ে আগে থেকেই পরীক্ষা স্থগিতের দাবি করে আসছিলেন চাকরিপ্রার্থীরা।
এদিকে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর নিয়মিত হরতাল-অবরোধের কারণে নিরাপত্তাজনিত সমস্যায় ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত চেয়ে গত ১৯ নভেম্বর পরীক্ষার্থীরা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বরাবর স্মারকলিপি দেন। একই দাবিতে পিএসসিতেও লিখিত আবেদন করেন তারা। পরে মঙ্গলবার (২১ নভেম্বর) আবারও তারা সিইসিকে চিঠি দেন।
অবশ্য বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও প্রার্থীদের আসনবিন্যাস প্রকাশ করা হয়।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।