Bangal Press
ঢাকাThursday , 30 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে নারীর প্রতিসহিংসতা প্রতিরোধে ক্যাম্পেইন

ডেস্ক রিপোর্ট
November 30, 2023 3:13 pm
Link Copied!

বাগেরহাটে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিশেষ করে ইভটিজিং প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এক্টিভিস্টা বাগেরহাটের আয়োজনে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে সায়েড়া মধুদিয়া কলেজিয়েট স্কুলের সামনে বাঁধন মানব উন্নয়ন  সংস্থা ও একশন এইড বাংলাদেশের সহযোগিতায় ঘন্টা ব্যাপী এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
এ সময় অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন সায়েড়া মধুদিয়া কলেজিয়েট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শেখ নজরুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক কৃষ্ণ পদ দেবনাথ, সহকারী অধ্যাপক শংকর কুমার সাহা, শেখ মহিউদ্দিন, সিনিয়র শিক্ষক শেখ ওবায়দুল ইসলাম, রাখী রানী পাল, প্রভাষক শংকর মন্ডল, শেখ আবুল হুসাইন, নাজমা পারভিন প্রমুখ। এসময় সায়েড়া মধুদিয়া কলেজিয়েট স্কুলের ৪শতাধিক শিক্ষার্থী ক্যাম্পেইনে অংশগ্রহন করেন।
এ সময় বক্তারা বলেন, নারীর প্রতি আমাদের সহনশীল হতে হবে পাশাপাশি নারী পুরুষের সমান অধিকার নিশ্চিতে আমাদের এক সাথে কাজ করতে হবে। বর্তমানে  স্কুল গামী শিক্ষার্থীদের পথে কিছু বখাটে ছেলেরা উত্ত্যক্ত করে, অশালীন মন্তব্য করে থাকে এ থেকে বেরিয়ে এসে সকলকে যার যার স্থান থেকে বেশি সচেতন হতে হবে।
যদি কেউ স্কুল গামী শিক্ষার্থীদের সাথে এ রকম আচরন করে থাকে তৎক্ষনাত ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে অবহিত করতে হবে। এছাড়া পাশ্ববর্তী পুলিশ ফাড়িতে জানাতে হবে। জানালে পুলিশ ইভটিজিং কারীকে শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করবে বলেও জানান বক্তারা।
 

শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।