Bangal Press
ঢাকাSaturday , 2 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে ঢাবি শিক্ষার্থীদের শোভাযাত্রা

ডেস্ক রিপোর্ট
December 2, 2023 11:12 am
Link Copied!

মেট্রোরেলের টিএসসি স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধনকে ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ‘মেট্রো অ্যাট টিএসসি: থ্যাংক ইউ শেখ হাসিনা’ শীর্ষক আনন্দ শোভাযাত্রা করেছেন বিশ্ববিদ্যালয় একদল শিক্ষার্থীরা। শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শাহবাগ ঘুরে পুনরায় রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।
শোভাযাত্রাটিতে র‍্যালি, গান পরিবেশন, নৃত্য পরিবেশন, সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্ল্যাকার্ড, পোস্টার ও ভিজ্যুয়াল প্রদর্শনী, রাজু ভাস্কর্যের পাদদেশে আল্পনা অঙ্কন, আর্ট ক্যাম্প, অ্যাকশন পেইন্টিং, গণস্বাক্ষর কর্মসূচি, রঙ উৎসব ইত্যাদি পরিবেশিত হয়।
আয়োজক কমিটির সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোছাদ্দেক বিল্লাহ বলেন, আমরা এই আয়োজনটি কেন করেছি তা কিন্তু প্রোগ্রামের নামেই উল্লেখ করা রয়েছে৷ Metro at TSC : Thank You Sheikh Hasina প্রোগ্রামের মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে, টিএসসিতে মেট্রোরেলের আগমনকে উৎসবমুখর পরিবেশে স্বাগত জানিয়েছি এবং একই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেট্রোরেল উপহার দেওয়ায় শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে। মেট্রোরেলের প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে উচ্ছ্বাস, তরুণ প্রজন্মের যে উচ্ছ্বাস, সেটি কিন্তু আজকের প্রোগ্রামে শিক্ষার্থীদের উৎসবের মাধ্যমে খুব ভালোভাবে ফুটে উঠেছে।
ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, আজকের এ মেট্রোরেল আমাদের স্বপ্নজয়ের একটি মাধ্যম। অথচ এ মেট্রোরেল তৈরির সময় একদল মানুষ বিরোধিতা করেছিল। কিন্তু আজকে এ মেট্রো কোন সমস্যা তৈরি ছাড়াই, পড়াশোনার কোনোরকম ব্যাঘাত না ঘটিয়েই চলছে। যখন প্রধানমন্ত্রী পদ্মাসেতু বানাতে চেয়েছিলেন তখনও একদল মানুষ বিরোধিতা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রীর দৃঢ়তার কারণে পদ্মাসেতু আজকে লাখো মানুষের জীবনমান উন্নত করতে ভূমিকা রাখছে। আজকে এ অনুষ্ঠান থেকে আমরা সমস্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। 



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।