Bangal Press
ঢাকাSunday , 3 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঘোড়াঘাটে ক্লুলেস ভ্যানচালক হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার ২

Link Copied!

সোহানুজ্জামান সোহান, ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে: দিনাজপুরের ঘোড়াঘাটে প্রায় দেড় মাস পর ভ্যানচালক মেহেদুল হত্যাকান্ডে জড়িত দুজন আসামীকে গ্রেপ্তার এবং হত্যার রহস্য উদঘাটন করেছে দিনাজপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। 
রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) আব্দুল্লাহ আল মাসুম। সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জানান, মূলত ভ্যান ছিনতাই এর জন্যেই পূর্ব পরিকল্পিত ভাবে ভ্যানচালক মেহেদুল ইসলাম (৫৫) কে হত্যা করা হয়েছিল। 
তিনি আরও বলেন, ঘোড়াঘাট থানা পুলিশ হত্যার রহস্য উদঘাটন করতে না পারায় দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) শাহ ইফতেখার আহম্মেদের নির্দেশে মামলার তদন্ত দেওয়া হয় ডিবিকে। ডিবির উপ-পরিদর্শক (এসআই) জাহেদুল ইসলাম দীর্ঘ তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত দুজনকে শনাক্ত এবং শনিবার (০২ ডিসেম্বর) রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে নিহতের ছিনতাইকৃত ভ্যান এবং মোবাইল ফোনসহ আসামীদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, রংপুরের পীরগঞ্জ উপজেলার শেরপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে লেচু মিয়া (৩৫) এবং একই গ্রামের এনতাজ মন্ডলের ছেলে ইদু মন্ডল (২৫)।
অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, ভ্যান ছিনতাই করতে গত ১৫ অক্টোবর পীরগঞ্জ জেলার চতরা বাজারে বসে পরিকল্পনা করে আসামীরা। পরিকল্পনা অনুযায়ী পরেরদিন ১৬ অক্টোবর সন্ধায় আসামীরা ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারে আসে এবং স্থানীয় দোকান থেকে ১০ টাকার রশি কিনে কয়েক খন্ড করে নেয়। এরপর সেখান থেকে নূনদহ ঘাটে যাওয়ার জন্য নিহত ভ্যানচালক মেহেদুলের ভ্যানটি ভাড়া করে। যাত্রাপথে ভ্যানে থাকা আসামিরা প্রসাব করার জন্য ফাঁকা রাস্তায় ভ্যানটিকে থামাতে বলে।
পরিকল্পনা অনুযায়ী তারা ভ্যানচালকের হাত-পা রশি দিয়ে এবং মুখে গামছা পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। মৃত্যু নিশ্চিত হলে রাস্তার পাশের আবাদি জমিতে তার লাশ ফেলে রেখে ভ্যান এবং চালকের মোবাইলটি নিয়ে পালিয়ে যায়। এরপর গ্রেপ্তার আসামী লিচু মিয়া তার সাথে থাকা সঙ্গীদের ১২ হাজার টাকা দিয়ে ছিনতাই করা ভ্যানটি নিজেই নিয়ে কিনে নেন।
উল্লেখ্য, গত ১৭ অক্টোবর সকাল ৬ টার দিকে স্থানীয় লোকজন হাত-পা বাধা অবস্থায় মরদেহ জমিতে পড়ে থাকতে দেখে জমির মালিক মঞ্জু মেম্বারকে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া। সে উপজেলার রাণীগঞ্জ বাজার সংলগ্ন আব্দুল্লাহ্পাড়া  এলাকার বাসিন্দা। তিনি উপজেলার রানীগঞ্জ বাজারে রেজাউল কাঠ ফার্নিচারের মালামাল অটো ভ্যানে করে বহন করতেন। একই দিন নিহতের স্ত্রী আফরোজা বেগম (৩৬) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি হত্যা মামলা করেন।
এ বিষয়ে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ এর সাথে কথা হলে, তিনি এর সত্যতা নিশ্চিত করেছেন। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।