Bangal Press
ঢাকাSunday , 3 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জের ৫টি আসনে ৭ জন প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৩৪

Link Copied!

৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনে অংশ নিতে আ,লীগসহ ৪১জন প্রার্থীর মনোনয়ন দাখিলের পর ৭ জনের মনোনয়ন বাতিল ও ৩৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
রবিবার দুপুরে প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাইয়ে ত্রুটি ধরা পড়ায় প্রাথমিক ভাবে ৭ জনের মনোনয়ন বাতিল ও কোনো ভুল না থাকায় ৩৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। যাদের মনোনয়ন বাতিল হয়েছে ৫ নভেম্বরের মধ্যে কমিশনের কাছে আফিল করতে পারবে।প্রয়োজন হলে মহামান্য হাইকোর্টেও যেতে পারবেন প্রার্থীরা।
যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলে,সুনামগঞ্জের-২ আসনে ১ শতাংশ ভোটার তালিকায় ত্রুটি থাকায় স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ও সুনামগঞ্জ ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান খালদের মনোনয়ন বাতিল করা হয়।
এদিকে,সুনামগঞ্জ-৪ আসনে ঋণখেলাপীর জন্য সুপ্রিম পার্টির আবুল ফজল মাসউদ ও  ১ শতাংশ ভোটার তালিকায় স্বাক্ষরের মিল না থাকায় স্বতন্ত্র প্রার্থী মোবারক হোসেনের মনোনয়ন বাতিল করা হয়। 
অপরদিকে,সুনামগঞ্জ-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী মনির উদ্দিন ও কৃষক শ্রমিক জনতালীগের আব্দুল জলিলের আয়কর রিটার্ন দাখিল না করায় ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী সাচ্চু বিশ্বাসের মনোনয়ন ফরমে তথ্যে গরমিল থাকায় মনোনয়ন বাতিল করা হয়।
 
সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানিয়েছেন,যাচাই বাছাই করে কিছু প্রার্থী মনোনয়ন বাতিল করা হয়েছে। কয়েকজন প্রার্থী মনোনয়নপত্রের তথ্যে কিছু সংশোধন হবে। তাই সোমবার এর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।
যাদের মনোনয়ন বৈধ হয়েছে তারা হলেন, সুনামগঞ্জ -১ আসনে মনোনয়ন দাখিলকৃত সকল প্রার্থীদের মনোনয়ন বৈধ হয়েছে। মনোনয়ন দাখিল করেছিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রঞ্জিত চন্দ্র সরকার,স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সেলিম আহমদ,এম নবী হোসেন,
তৃনমূল বিএনপি প্রার্থী মোঃ আশরাফ আলী, বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী মোঃ রফিকুল ইসলাম চৌধুরী,জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল মান্নান,গণফ্রন্ট প্রার্থী মোঃ জাহানুর রশীদ,বাংলাদেশ কংগ্রেস পাটির প্রার্থী নবাব সালেহ আহমদ,বাংলাদেশ সুপ্রিম পার্টি হারিছ মিয়া।
সুনামগঞ্জ ২ আসনে আ,লীগ প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মামুদ,স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জয়া সেন গুপ্তা,গণতন্ত্রী পার্টি মিহির রঞ্জন দাস,স্বতন্ত্র প্রার্থী ঋতেষ রঞ্জন দেব, ডঃ মোঃ শামসুল হক চৌধুরীর মনোয়ন বৈধ হয়েছে।
সুনামগঞ্জ- ৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী পরিকল্পনা মন্ত্রী এম এ মান্না,তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী,জাকের পার্টির মোঃ নজরুল ইসলাম, জাতীয় পার্টি তৌফিক এলাহী ও তালুকতার মো. মকবুল হেসেন এর মনোনয়ন বৈধ হয়েছে।
 
সুনামগঞ্জ -৪ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী (বর্তমান সংসদ) এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্,আ, লীগ মনোনীত প্রার্থী ড. মোহাম্মদ সাদিক,বিএনএমের মনোনীত প্রার্থী দেওয়ান শামছুল আবেদীন,স্বতন্ত্র প্রার্থী এনামুল কবির ইমেন,পিপস্ পার্টির মোহাম্মদ দেলোয়ার ও জাসদ মনোনীত প্রার্থী এডভোকেট আবু তাহের মোঃ রুহুল ইসলামের মনোনয়ন বৈধ হয়েছে।
 
সুনামগঞ্জ-৫ আসনে আ,লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ মহিবুর রহমান মানিক,স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ চৌধুরী ও আয়ূব করম আলী,জাতীয় পার্টির প্রার্থী নাজমুল আহমদ হিমেল,গণফোরামের প্রার্থী আয়্বূ করম আলী, আয়ূব করম আলী গণফোরামের প্রাথিতা বৈধ হওয়ায় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৃথকভাবে মনোনয়নপত্র বাতিল করেছে কমিশন।বিএনএফের আশরাফ হোসেন,জাকের পার্টি শেখ ইয়াকুব আলী,সুপ্রিম পার্টির আবু সালেহ ও পিপলস্ পার্টি আজিল হকের মনোনয়ন ফরম বৈধ হয়েছে। 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।