Bangal Press
ঢাকাMonday , 4 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মানিকছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

Link Copied!

অবৈধ হরতাল ও অবরোধের নামে পণ্যবাহী ট্রাকে আগুন দিয়ে পরিবহণ শ্রমিক (হেলটার) মো. বেলাল হোসেনকে হত্যার প্রতিবাদে ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।
সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়ক প্রদক্ষিণ করে আমতল চত্ত্বরে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. বাহার মিয়ার সঞ্চালনায় ও উপজেলা আ.লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন’র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিকুর রহমান ফারুক, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন।  
তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে বানচাল করতে বিএনপি-জামায়াত দেশ ব্যাপী ষড়যন্ত্র করছে। জ্বালাও পোড়াও রাজনীতিতে আবারও তারা মেতে উঠেছে। তাদের অগ্নিসন্ত্রাস রাজনীতির শিকার হয়ে অগ্নিদগ্ধ মো. বেলালের মৃত্যু হয়েছে। তবে তাদের এ ধরণের কর্মকান্ড আর মেনে নেয়া হবে না। এদেশের জনগণকে সাথে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের রাজনৈতিকে প্রতিহত করা হবে বলে হুশিয়ারি দেন বক্তারা। ট্রাকের হেলপার মো. বেলাল হোসেন’র পরিবারকে শেখ হাসিনার পক্ষ থেকে একটি মাইক্রোবাস উপহার দেয়া হয়েছে উল্লেখ করে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সব সময় অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। এদেশের মানুষের কথা চিন্তা করেন বলেই স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন। তার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন পূরণের লক্ষে আবারও বিপুল ভোটে নৌকা মার্কাকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহবান জানান। সেই সাথে বেলাল হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন বক্তারা।
উল্লেখ্য, গত ২৬ নভেম্বর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের গুইমারা উপজেলার হাফছড়ি এলাকায় সরকারি চালবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে চালক ও সহকারি অগ্নিদগ্ধ হন। রাজধানীর শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার বিকেল ৩টার দিকে বেলালের মৃত্যু হয়। তার বাড়ি খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌর সভার ৪নং ওয়ার্ডের আদর্শ গ্রামে। তিনি ঐ এলাকার মো. জাহিদুল হকের ছেলে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।