Bangal Press
ঢাকাTuesday , 5 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ওটা আমার বিষয় না, শাহজাহান ওমরের বিষয়ে সিইসি

ডেস্ক রিপোর্ট
December 5, 2023 11:20 am
Link Copied!

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ঝালকাঠি- ১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মুহাম্মদ শাহজাহান ওমর কেন এসেছিলেন জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালে বলেছেন,ওটা আমার বিষয় না।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে শেষ পর্যায়ের আপিল দায়ের পর্যবেক্ষণ করতে এসে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি। 
সিইসি বলেন, নমিনেশন সাবমিশন পরে সংক্ষুব্ধ যারা আপিল করতে পারেন। আমাদের যারা রিটার্নিং অফিসার পরীক্ষা নীরিক্ষা করে মনোনয়নপত্র এক্সেপ্ট করে নেন। কিছু কিছু প্রত্যাখান করেন উনারা। যারা প্রত্যাখ্যাত হন, যাদের নমিনেশন পেপার গ্রহণ করা হয়, দু’টোর বিরুদ্ধেই কিন্তু আপিল করা যায়।
তিনি বলেন,এক্সসেপ্টেশন অ্যান্ড রিজেক্টশন, অ্যাপিল করার জন্য একটা নির্দিষ্ট সময় আছে, যে ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত ওরা আপিল করতে পারবেন। যে কেউ। আপিল করতে ১০টা অঞ্চল ঠিক করা হয়েছে। ওই অঞ্চলভিত্তিক আপিল দায়ের করা হবে। কর্মকর্তারা চমৎকারভাবে করছে, আমি প্রথমবার দেখলাম আপিল আবেদনগুলো গ্রহণ করছেন। এগুলো আপিল শুনানিতে দাখিল করা হবে। আপিল শুনানি হবে ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। আমরা তখন পুরো কমিশন বসে আপিলগুলো শুনবো। শুনে আমরা সিদ্ধান্ত দেবো।
শাহজাহান ওমর কেন এসেছিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওটা আমার বিষয় না। অনুসন্ধান কমিটি একের পর এক শোকজ করছে, কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না, এমন বিষয় সামনে আনলে তিনি বলেন, আমি যতটুকু বলার ততটুকু বলেছি। এর বাহিরে আমি কিছু বলবো না।
এর আগে শাহজাহান ওমর কাছে সাংবাদিকদরা সাক্ষাতের কারণ জানতে চাইলে তিনি ক্ষেপে গিয়ে বলেন, ইসিতে কেন এসেছি কেন বলবো। আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের জবাবদিহিতা করতে হবে। আমি এমননিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।
এ সময় সাংবাদিকরা ফটো তুলতে চাইলে ক্যামেরা কেড়ে নিতে তেড়ে আসেন। আপনাকে তলব করেছিল অনুসন্ধান কমিটি, আপনি আইন ভঙ্গ করেছেন কিনা- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন জানেন? কে বললো আমি আইন ভেঙেছি।
এর আগে গত সোমবার (৪ ডিসেম্বর)  নির্বাচনি অনুসন্ধা কমিটি তাকে আচরণ বিধি ভঙ্গের দায়ে আগামী বুধবারের (৬ ডিসেম্বর) মধ্যে কারন দর্শানোর জন্য চিঠি দিয়েছে।
ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিএনপি থেকে সম্প্রতি বহিস্কৃত হয়েছেন ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তম।
ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছিলেন, ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১টি, আর বৈধ হয়েছে এক হাজার ৯৮৫টি মনোনয়নপত্র।
আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।