Bangal Press
ঢাকাFriday , 8 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দেশে শৈত্যপ্রবাহ শুরু কবে, জানালেন আবহাওয়াবিদরা

Link Copied!

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে শুক্রবার সকালে রাজধানীতে হালকা বৃষ্টি হয়েছে। দুপুরের পরে কমলেও আকাশ ছিল মেঘলা। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এদিকে, সোমবার কিংবা মঙ্গলবার (১১-১২ ডিসেম্বর) থেকে কিছু এলাকায় শৈত্যপ্রবাহ দেখা যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ওমর ফারুক।
গণমাধ্যমকে তিনি জানান, শনিবার (৯ ডিসেম্বর) থেকে শীত বাড়তে পারে। ১১ কিংবা ১২ ডিসেম্বর (সোম অথবা মঙ্গলবার) থেকে কিছু অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। দেশের উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চল থেকে এ শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানান এই কর্মকর্তা।
জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আবদুল মান্নান বলেন, এ মাসের শেষ সপ্তাহের দিকে মৃদু শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা রয়েছে। তবে সেটি পশ্চিম ও উত্তরাঞ্চলের সীমান্তবর্তী এলাকার মাঝে সীমাবদ্ধ থাকতে পারে। এই আবহাওয়াবিদ আরও বলেন, এ মাসের দ্বিতীয়ার্ধ অর্থাৎ, ১৬ তারিখের পর থেকে মাসের শেষ সপ্তাহের মধ্যে প্রকৃত অর্থে শীতকাল শুরুর সম্ভাবনা রয়েছে।
এদিকে, কুয়াশা নিয়ে পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং উত্তরাঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। অন্যদিকে, তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা (১-৪) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।