Bangal Press
ঢাকাFriday , 8 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি আর আমাদের ভোট একই: চুন্নু

Link Copied!

নানা আলোচনা-সমালোচনা ও নাটকীয়তার পর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি (জাপা)। ভোটে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে জয়ী হয়ে সরকার গঠন করতে না পারলেও এবার আরও বেশি আসনে জিতে সত্যিকারের বিরোধী দল হতে চায় সর্বশেষ দুই সংসদে কথিত বিরোধী দলের ভূমিকায় থাকা দলটি। 
এজন্যই এবার তারা ক্ষমতাসীন আওয়ামী লীগ বা অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোটবদ্ধ না হয়ে এককভাবে নির্বাচনে অংশগ্রহণ করছে। বড় জয় নিশ্চিত করতে আওয়ামী লীগ বিরোধি ও তরুণ ভোটারদের দিকে নজর দিচ্ছে দলটি। নৌকাবিরোধী প্রচার ও তরুণবান্ধব ইশতেহারের দেওয়ার লক্ষ্যে ইতিমধ্যে বেশ কিছু কর্মপরিকল্পনাও হাতে নিয়েছে হুসেইন মুহম্মদ এরশাদের হাতে গড়া দলটি।
দলটির একাধিক নেতা বলেছেন, জাতীয় পার্টি এবার সত্যিকারের বিরোধী দল হওয়ার বাসনা নিয়ে ২৮৭ আসনে প্রার্থী দিয়েছে। জাতীয় পার্টি এবারের নির্বাচনের মাধ্যমে পুরো দেশে দলের সাংগঠনিক কার্যক্রম সক্রিয় করতে চায়, যা শুধু আসন্ন নির্বাচন নয় দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ। 
এবার জাতীয় পার্টি উল্লেখযোগ্য আসন নিয়ে সংসদের বিরোধী দলের আসনে বসতে চায়। বিএনপি নির্বাচনে না আসাকে ইতিবাচকভাবে কাজে লাগাতে চায়। বিএনপি নির্বাচনে না আসায় তাদের বড় নেতারা ভোট দিতে কেন্দ্রে যাবেন না। এ ক্ষেত্রে জাপা চায়, স্থানীয় পর্যায়ে বিএনপি নেতাদের সঙ্গে এক ধরনের সমঝোতা, যাতে তাদের সমর্থক ও কম সক্রিয় নেতারা জাপার ব্যালটে ভোট দেন।
এ বিষয়ে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু সংবাদমাধ্যমকে বলেন, আওয়ামী লীগের প্রার্থী থাকলে কখনোই আমরা দলটির ভোট পাওয়ার আশা করতে পারি না। আওয়ামী লীগবিরোধী ভোটগুলো আমরা পাওয়ার আশা করি। এই জায়গায় চিন্তা করলে আমাদের আর বিএনপির ভোট একই ভোট। আমরা উভয়ই আওয়ামী লীগ ও সরকার বিরোধী। বিএনপি ভোটের মাঠে না থাকায় তাদের ভোটও জাপায় পড়বে। এবারের নির্বাচনে উল্লেখযোগ্য আসনে বিজয়ী হয়ে জাপা বিরোধী দলের আসনে বসবে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমাদের প্রাথমিক লক্ষ্য হচ্ছে নিজস্ব ভোটব্যাংকের পাশাপাশি আওয়ামী ও সরকারবিরোধী এবং তরুণ ভোটারদের ভোট জাপার বাক্সে নিয়ে আসা। 
এ দেশের মানুষ নির্বাচনমুখী উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি আসনে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর ভোটাররাও কিন্তু ভোট দিতে যাবেন। এ ক্ষেত্রে তারা কোনোভাবেই আওয়ামী লীগকে ভোট দেবে না, ফলে এই ভোট জাপা পাবে।  



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।