Bangal Press
ঢাকাSaturday , 9 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আজ নেত্রকোণা হানাদার মুক্ত দিবস

Link Copied!

আজ ৯ ডিসেম্বর নেত্রকোনা মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে হানাদার মুক্ত হয় নেত্রকোণা। প্রতি বছরের মতো এ বছরও জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালনের উদ্যোগ নিয়েছে। 
     
আজকের এ দিনে নেত্রকোণা শহরকে পাক হানাদার মুক্ত করতে গিয়ে মুক্তিযোদ্ধারা শহরকে চারদিক থেকে ঘিরে ফেলে। মুক্তিযোদ্ধাদের চর্তুমুখী আক্রমনের মুখে হানাদার বাহিনী শহর ছেড়ে পালিয়ে যাবার পথে মোক্তারপাড়া ব্রীজ সংলগ্ন কৃষি ফার্মের কোনায় মুক্তিযোদ্ধাদের সাথে পাক হানাদারদের মরণপন লড়াই হয়। এই লড়াইয়ে পাক হানাদার বাহিনীর গুলিতে শহীদ হন বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ ওরফে সাত্তার, আব্দুল জব্বার ওরফে আবু খাঁ ও আব্দুর রশিদ।
মুক্তিযুদ্ধের চেতনা এবং দেশ গড়ার অঙ্গীকারকে সামনে রেখে এ মহান দিবসটি ও বীর মুক্তিযোদ্ধাদের মহান এই আত্মত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ ও নতুন প্রজন্মের সামনে তাদের গৌরবোজ্জ্বল ভূমিকা তুলে ধরতে নেত্রকোনা জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নেত্রকোনা জেলা ইউনিট কমান্ড বিভিন্ন কর্মসূচি উদযাপন করছে।
জেলা প্রশাসক জনাব, শাহেদ পারভেজ বিজয়ের শুভেচ্ছা জানিয়ে জানান, নেত্রকোনা মুক্ত দিবস উপলক্ষে নানান কর্মসূচির আয়োজন করা হয়েছে।
সকাল ৯.৩০ মিনিটে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে রালী শেষে কালেক্টরেট প্রাঙ্গনেপুষ্প স্তবক অর্পণ, ১০.৩০ নেত্রকোনা পাবলিক হলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।