Bangal Press
ঢাকাSaturday , 9 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মিরপুরে ব্যাটিং বিপর্যয়, স্বল্প পুজিতে আটকে গেল বাংলাদেশ

Link Copied!

মিরপুর দ্বিতীয় ইনিংসে খুব একটা সুবিধা করতে পারেনি টাইগাররা। টেস্টের প্রথম দিনে ১৭২ রানের পুঁজি নিয়ে ফিল্ডিংয়ে নেমে মাত্র ৫৫ রানে নিউজিল্যান্ডের ৫ ব্যাটারকে সাজঘরে ফেরায় স্বাগতিক বাংলাদেশ। তবে তৃতীয় দিনে গ্লেন ফিলিপসের অনবদ্য ব্যাটিংয়ে উল্টো ৮ রানের লিড পায় টাইগাররা। ৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩৮ রান সংগ্রহ পায় টাইগাররা। 
তবে হোম অব ক্রিকেটে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে দিনের শুরুতেই বাংলাদেশের সবকটি উইকেট তুলে নিয়েছেন কিউই বোলাররা। যে কারণে ১৪৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। সর্বচ্চ ৫৯ রান করে সাজঘরে ফেরেন জাকির।
এর আগে ২ উইকেটে ৩৮ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল বাংলাদেশ। জাকির ১৬ ও মুমিনুল শূন্য রানে ক্রিজে নেমেছিলেন। জাকির আক্রমণ শুরু করেন দ্বিতীয় ওভার থেকেই। মুমিনুল তখন হাত খুলতে শুরু করেন কেবল। ১০ রান করার পর অ্যাজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে।
এরপর মুশফিকুর রহিমও বেশিক্ষণ টিকতে পারেননি। ব্যক্তিগত ৯ রানে মিচেল স্যান্টনারের বলে ড্যারেল মিচেলকে ক্যাচ দেন তিনি। শাহাদাত হোসেন দিপু আগের ইনিংসে একমাত্র ব্যাটার হিসেবে একশর বেশি বল খেললেও এদিন স্থায়ী হন মাত্র ১১ বল।
প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয় টাইগার বাহিনী। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছিলন অদ্ভুতভাবে আউট হওয়া মুশি। জবাবে ৮ রানের লিড নিয়ে গুটিয়ে যায় সফরকারী দল। গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৭ রান। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।