Bangal Press
ঢাকাSaturday , 3 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোনায় তিতাস গ্যাস সরবরাহ বন্ধ হওয়ায় বিপাকে নেত্রকোণাবাসী

Link Copied!

নেত্রকোণা জেলায় নদী খনন কাজে তিতাস গ্যাসের লাইন কাটা পড়ায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।  হঠাৎ করে গ্যাস সরবরাহ বন্ধ হওয়ায় বিপাকে  পড়েছেন নেত্রকোণাবাসী। বিকেল থেকে রান্না বন্ধ। খাওয়া-দাওয়ার সমস্যা সৃষ্টি হয়েছে।  অনেকে হোটেল থেকে খাবার কিনছেন কেউবা শুকনো চিড়ামুড়ি কিনছেন।
অনেকেই  লাকরির চুলায় রান্নায়  ব্যস্ত হয়ে পড়েছেন   বিড়ম্বন পড়েছে অনেক পরিবার।  সিএনজি  স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সংকটে পড়েছেন সিএনজি সহ সিএনজিচালিত পরিবহন চালকরা।
২ ফেব্রুয়ারি বিকাল থেকে নেত্রকোণা জেলায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। । বাসাবাড়ির রান্নার কাজ ব্যাহত হচ্ছে। হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ  থাকায়  জেলার প্রায় সাড়ে পাঁচ হাজার গ্রাহক ভোগান্তিতে পড়েছে ।
০২ ফেব্রুয়ারী বিকাল ৪ টা থেকে   পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজার এলাকার চর  মৈলাকান্দায় সোয়াইর নদীতে পানি উন্নয়ন বোর্ডের অধীনে খনন কাজে খনন যন্ত্রে তিতাস গ্যাসের লাইন কাটা পড়ায়  শ্যামগঞ্জ বাজার থেকে সারা জেলায়  তিতাস গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।
তিতাস গ্যাস কর্তৃপক্ষ  জানায়, নেত্রকোণার পূর্বধলার উপজেলার শ্যামগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় সোয়াইর নদীর খনন কাজ চলমান অবস্থায়  শুক্রবার বিকেল চারটার দিকে ওই এলাকার চর মৈলাকান্দা গ্রামে নদী খনন করার সময় খননযন্ত্রে লেগে তিতাস গ্যাসের লাইন কেটে যায়।
জেলা শহরের মোক্তার পাড়া এলাকার শফিকুল ইসলাম শাহিন  ও জয়নগরের আবু হানিফ উজ্জ্বল বলেন, হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে পড়ায় সন্ধ্যা থেকে আমাদের  রান্না বন্ধ। খাওয়া-দাওয়ায় সমস্যা  হচ্ছে।   হোটেল থেকে খাবার কিনে এনেছি, কখন পুনরায় গ্যাস সরবরাহ চালু হয় সেই অপেক্ষায় আছি।
কুরপাড় এলাকার মুনসুরুল মাসুদ জানান, রাতে কোনভাবে খেয়েছি,  কাল থেকে খাওয়া নিয়ে সমস্যা সৃষ্টি হতে পারে,  আমরা গ্রাহকরা পড়েছি বিপদে। আশা করছি কর্তৃপক্ষ বিষয়টি খুব শীগগির সমাধান করবেন।
এ ব্যাপারে তিতাস গ্যাস কর্তৃপক্ষ জেলা শহরে মাইকিং করে সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন।
এ বিষয়ে নেত্রকোণা তিতাস গ্যাস অফিসের প্রকৌশলী সুমঙ্গল গোলজার জানান, লাইনটি কাটা পড়ার পরপরই উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। লাইনটি সংস্কারে কাজ করা হচ্ছে। শনিবার ( ০৩ ফেব্রুয়ারি) মধ্যে লাইনটি সংস্কার সম্ভব হবে বলেও জানান তিনি।
নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সারোওয়ার জাহান বলেন, আগামীকাল শনিবার এর মধ্যে লাইন স্বাভাবিক হয়ে যাবে।
তিতাস গ্যাসের  ডিজিএম সুরঞ্জিত কুমার দে  হলেন  পানি উন্নয়ন বোর্ডের  খনন কাজ চলাকালীন সময়  তিতাস গেট লাইন ফেটে গিয়েছে। আমরা চেষ্টা করছি
টেকনিক্যাল কাজ দ্রুত সময়ের মধ্যে সমাধান করার জন্য, শনিবার রাতের মধ্যেই আশা করছি কাজ সম্পন্ন হবে। কাজ সম্পন্ন হলেই গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।