Bangal Press
ঢাকাSaturday , 3 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারতীয় আদা আমদানি শুরু

Link Copied!

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো ভারতীয় আদা আমদানি করা হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে আমদানি করা দুই টন ভারতীয় আদাভর্তি একটি ট্রাক নাকুগাঁও স্থলবন্দরে এসে পৌঁছায়।
সূত্রে জানা গেছে, দেশের অন্যতম বৃহৎ নাকুগাঁও স্থলবন্দর দিয়ে আগে ১৯টি পণ্য আমদানির অনুমোদন থাকলেও শুধু পাথর ও কয়লা আমদানির ওপর নির্ভর ছিল বন্দরটি। এবার এখানে নতুন করে আমদানিতে আরও একটি পণ্য হিসেবে যোগ হলো আদা। এ বন্দর দিয়ে ব্যবসায়ীরা প্রথমে কয়লা ও পরে পাথর আমদানি করতেন। ভারতের ওপারে আইনি জটিলতায় এ বন্দর দিয়ে কয়লা আমদানি প্রায় বন্ধ হয়ে গেছে। বর্তমানে শুধুমাত্র পাথর আমদানি চলমান থাকলেও সম্প্রতি শুকনো মরিচের পর শনিবার নতুন করে যোগ হলো আদা।
আদা আমদানিকারক প্রতিষ্ঠান মা ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. কামরুল ইসলাম বলেন, ভারতের মেঘালয়ের ব্যবসায়ীদের কাছে ৯ টন আদা আমদানির জন্য এলসি করা হয়েছে। এর মধ্যে নাকুগাঁও স্থলবন্দর দিয়ে শনিবার দুই টন আদা আমদানি করলাম। সামনে বাকি আদা পর্যায়ক্রমে আসবে।
এ ব্যাপারে নাকুগাঁও স্থলবন্দরের সহকারী পরিচালক (এডি) মো. মোস্তাফিজুর রহমান জানান, মা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান পরীক্ষামূলকভাবে এ বন্দর দিয়ে দুই টন আদা আমদানি করেছেন। এ বন্দরে সকল বৈধপণ্য আমদানি করতে সরকারিভাবে ব্যবসায়ীদের প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতা করা হবে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।