Bangal Press
ঢাকাSunday , 4 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কালিয়াকৈর অবৈধ ইটভাটায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট
February 4, 2024 12:01 pm
Link Copied!

গাজীপুরের কালিয়াকৈরে দরবারিয়া এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা তিনটি ইটভাটা ভেঙে দিলেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ইটভাটা বন্ধের নির্দেশ দিয়ে দশ লক্ষ টাকার জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।
রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার আটাবহ ইউনিয়নের দরবারিয়া এলাকায় অবৈধ ইটভাটা উচ্ছেদের অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কালিয়াকৈর উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী নেতৃত্বে অভিযান চালিয়ে সোহেল রানার ইট ভাটার ম্যানেজারের দায়িত্বে থাকা জি আর বি ৪ লাখ টাকা, নাসির উদ্দিন মন্ডল মালিকানাধীন এস বি স্টার ৪ লাখ টাকা, নুরুল ইসলামের মালিকানাধীন এন বি এম ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ইটভাটার বিভিন্ন অংশ ভেঙে দেয়া হয়। অভিযানে আরো উপস্থিত ছিলেন কালিয়াকৈর সহকারী কমিশনার ভূমি অনিন্দ্য গুহ , কালিয়াকৈর থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী জানান, দীর্ঘদিন ধরে গড়ে ওঠা  ইটভাটা গুলো নিয়মিত পরিচালিত করে আসছে। আজকে অভিযানে আসলে কাগজপত্র দেখতে চাইলে তারা কোন বৈধতা দেখাতে পারেনি। তিনটি ইটভাটাই বৈধতা নাথাকায় ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও ভাটার কিছু অংশ ভেঙে দেয়া হয়েছে। ভাটাগুলোর কার্যক্রম সম্পূর্ণ বন্ধ থাকবে। আদেশ অমান্য করে পুনরায় ইটভাটা চালু করতে চাইলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলায় অন্যান্য অবৈধ ভাবে গড়ে ওঠা ইটভাটার অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানালেন এই কর্মকর্তা।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।