Bangal Press
ঢাকাSunday , 4 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মির্জাপুরে ভেকু-ট্রাক জব্দ, অর্থদণ্ড ৩ লাখ টাকা

Link Copied!

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে ১১টি ড্রামট্রাক, ৫টি ভেকু জব্দ ও দুইজনকে ৩ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন কতৃর্ক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।
রোববার (৪ ফেব্রুয়ারি) উপজেলার মীরদেওহাটা—বুধিরপাড়া এলাকায় দুপর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকতার্ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন। 
প্রসঙ্গত, কয়েকদিন ধরে লৌহজং নদীর মীরদেওহাটা—বুধিরপাড়া অংশের কয়েকটি স্থানে বাঁধ দিয়ে কৃষি জমির মাটি উত্তোলন করছিলেন মাটি ব্যবসায়ীরা। খবর পেয়ে ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ক ১১টি ড্রামট্রাক—৫টি ভেকু, ১টি মোটরসাইকেল জব্দ ও নদীর তিনটি স্থানের বাঁধ খুলে দেয়া হয়। সেসময় মাটি ব্যবসায়ের সাথে জড়িত সুজন মিয়াকে ২ লাখ টাকা ও জিয়া মিয়াকে ১ লাখ টাকা সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান, গোড়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর, গোড়াই ইউপি সদস্য ইস্রাফিল ও লিটন মিয়াসহ পুলিশ বাহিনীর সদস্যরা।
এছাড়াও গতকাল শনিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলার ফতেপুর ইউনিয়নে থলপাড়া থেকে ১টি ভেকু মেশিন জব্দ, জামুর্কী ইউনিয়নের উফুলকী নদী থেকে বাংলা ড্রেজার ও এক হাজার ফুট পাইপ জব্দ এবং এক মাটি ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান।
ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকতার্ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন বলেন, অবৈধভাবে মাটি উত্তোলনের বিরুদ্ধে প্রশাসন তৎপর রয়েছে। নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে এবং এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।