Bangal Press
ঢাকাMonday , 5 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫, আহত ২৪

ডেস্ক রিপোর্ট
February 5, 2024 10:36 am
Link Copied!

ময়মনসিংহের ভালুকায় ২৪ ঘণ্টায় পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় ৩ মাদ্রাসা ছাত্র, ১ কলেজ ছাত্রীসহ মোট ৫জন নিহত ও ২৪ জন আহত হয়েছে। রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ভালুকার বিভিন্ন স্থানে এসব দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিশ্ব ইজতেমার শেষ নামাজ শেষে ফেরার পথে উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড়ে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে প্রায় ২৫ যাত্রী আহত হয়। আহতদের ভালুকা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে ৩ মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়। এ ঘটনায় ৩জন ভালুকা উপজেলা হাসপাতালে, ৬জন ময়মনসিংহ  মেডিকেল কলেজ হাসপাতালে, ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
নিহতরা হলেন, পার্শ্ববর্তী গফরগাঁও উপজেলার আবুল কালাম আকন্দের ছেলে নাঈম আকন্দ (১৫), ভালুকার পাইলাব এলাকার ফারুক খানের ছেলে সানাউল্লাহ সজল (১৬) ও আরেকজন ভালুকার কাঠালী এলাকার আঃ ছাত্তারের ছেলে ফয়জুর রহমান (১৭)। তারা সবাই ভালুকা উপজেলার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদ্রাসার ছাত্র।
ভালুকা উপজেলার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাতেম খান বিষয়টি নিশ্চিত করে জানান, ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নাঈম, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় নেওয়ার পথে সজল ও ফয়জুল মারা যান।
ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, টঙ্গি গাজীপুরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ওই মাদ্রাসার ৩০ শিক্ষার্থী ও শিক্ষক যান। সবাই নামাজ থেকে ট্রাকে করে মাদ্রাসায় ফিরছিলেন। রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড় এলাকায় পৌঁছলে হঠাৎ একটি পিকআপকে ইউ—টার্ন নিতে দেখে ট্রাক চালক সঙ্গে সঙ্গে ব্রেক কষলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ট্রাকের সবাই আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে একজনের মৃত্যু হয়। পরে আরও দু’জনের মৃত্যু হয়েছে।
অপরদিকে, রোববার রাত ৮টার দিকে উপজেলার ভরাডুবা নিশিন্দা এলাকার পাকিস্তানি মিলের সামনে একটি দাঁড়িয়ে থাকা অটোরিকশাকে চাপা দিলে ফারুক (২৫) নামের এক অটোচালকের মৃত্যু হয়। পরে হাইওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।
সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বগাজান এলাকায় ভরাডোবা—সাগরদিঘী সড়কে অটোরিকশা দিয়ে কলেজে যাওয়ার পথে মেদুয়ারি বান্দিয়া গ্রামের আব্দুল বাতেন খার মেয়ে উথুরা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী নুসরাত আক্তার ঘটনাস্থলেই মারা যান এ সময় আরও ২জন আহত হলে তাদেরকে উদ্ধার করে ভালুকা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ভরাডোবা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান ঘটনাগুলোর সত্যতা নিশ্চিত করে বলেন দুর্ঘটনায় নিহতদের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।