Bangal Press
ঢাকাMonday , 5 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মেলা নয়, মাদকের বাজার!

Link Copied!

গাজীপুরের কালিয়াকৈরে চিনাইল এলাকায় প্রতিবছর পাগলা বাড়ির মেলা নামে এক মেলা বসানো হয়। তারই ধারাবাহিকতায় এবারও মাসব্যাপী বসেছে বিশাল আকারে কেশা পাগলার মেলা। আয়োজিত মাসব্যাপী এই মেলার আড়ালে চলছে রমরমা মাদকের বাণিজ্য। প্রকাশ্যে বিক্রি ও সেবন হচ্ছে গাজা, হেরোইন, ইয়াবার মতো প্রাণঘাতি মাদক। এই মেলাকে কেন্দ্র করেই প্রতিদিন বিক্রি হচ্ছে অন্তত ২০ লাখ টাকার মাদক।
মাদকের সহজলভ্য থাকায় ওই মেলায় স্কুল কলেজের শিক্ষার্থী, উঠন্ত বয়সের যুবক ও বৃদ্ধরাও মাদক সেবন করতে যাচ্ছে। এদিকে মাদকের এমন চাহিদা থাকায় স্থানীয় মাদক ব্যবসায়ীরা সরব হয়ে উঠেছে।
নাম প্রকাশে অনিচ্ছু ওই এলাকার একজন ব্যক্তি বলেন, এখানে যদি মেলাটা সুন্দরভাবে পরিচালিত হতো তাহলে ভালো হতো। কিন্তু মেলার নামে অনেক অনৈতিক কাজ হয় এগুলো সমাজের জন্য খুব খারাপ। এখানে তো মেলা হচ্ছে না, মনে হয় মাদকের বাজার বসেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গত ১৫ জানুয়ারি থেকে কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়ন পরিষদের সন্নিকটে অবস্থিত কেশব পাগলার মাসব্যাপী মেলাটি শুরু হয়। মেলাকে কেন্দ্র করে হাজারো মানুষের আগমন ঘটে। মেলায় বসেছে হরেক রকমের দোকান। তবে মেলা শুরুর দিন থেকেই প্রকাশ চলছে মাদকের বেচাকেনা। তবে এখনো পর্যন্ত এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেনি প্রশাসন। জানা গেছে স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাদের ম্যানেজ করেই বিক্রি হয় মাদক।
এ ব্যাপারে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকির সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।
এ ব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানান, মেলায় মাদকের বেচাকেনা সম্পর্কে জানা ছিলনা। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।