Bangal Press
ঢাকাMonday , 5 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

টাংগুয়ার হাওরে তিন জেলেকে কারাদণ্ড

Link Copied!

সুনামগঞ্জের তাহিরপুরের টাংগুয়ার হাওরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন জেলেকে আটক করে প্রত্যেককে তিনদিন করে কারাদণ্ডের পাশাপাশি ৫ শত টাকা করে অর্থদণ্ড দিয়েছে আদালত।
সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে মাদার ফিসারিজ খ্যাত টাংগুয়ার হাওরে অবৈধভাবে মাছ ধরা দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার আসাদুজ্জামান রনি এই আদেশ দেন।
কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, টাঙ্গুয়ার হাওর সংলগ্ন উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের আবিজ আলীর ছেলে লিটন মিয়া(৪৫), রামসিংহপুর গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে ঝুরুল হক (৩৫) ও পার্শ্ববর্তী হুকুমপুর গ্রামের সুন্নত আলীর ছেলে আইতুল(২০)।
খোঁজ নিয়ে জানা যায়,টাঙ্গুয়ার হাওরের রুপাবুই, লেছুয়ামারা ও চটানিয়া বিলে অবৈধভাবে মৎস্য নিধনের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার হাওরে অভিযান চালিয়ে ৫৬টি চায়না দুয়ারি জাল আটক করে গোলাবাড়ি আনসার ক্যাম্পের সামনে জনসম্মুখে আগুনে পুড়ে ভস্মীভূত করে। এসময় তিনজনকে আটক করে তিন দিনের কারাদণ্ড ও অর্থদণ্ড দেন।
এছাড়াও হাওর পাড়ের সংঘবদ্ধ একটি চক্র ও হাওর রক্ষার নামে বিভিন্ন সংঘটনের কিছু লোক জেলেদের কাছ থেকে অর্থ নিয়ে হাওরে মাছ ধরা সুযোগ দেয় আর টাকা না দিলে আটক করে অর্থ আদায় করেছে। এদের বিরোধী কঠোর নজরদারির মধ্যে দিয়ে দমন করার দাবি উঠেছে হাওর পাড়ে কৃষক জেলেরা।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার আসাদুজ্জামান রনি জানান, টাঙ্গুয়ার হাওরে মৎস্য সম্পদ বৃদ্ধির লক্ষ্যে হাওরে অবৈধ মৎস্য রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে। হাওরে কোন রখম অনিয়মকে ছাড় দেয়া হবেনা কঠোরভাবে দমন করা হবে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।