Bangal Press
ঢাকাMonday , 5 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

Link Copied!

বগুড়ার শেরপুর উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের বেটখৈর গ্রামে শেখ নূর মোহাম্মদ স্মৃতি পাঠাগাররের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস উদ্‌যাপন  করা হয়েছে। গতকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকাল ৩ টার সময় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শেখ নূর মোহাম্মদ স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আলমগীর হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সুমন জিহাদী। হেলাল উদ্দিনের সঞ্চালনায় এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সীমাবাড়ী ইউ, পি চেয়ারম্যান গৌর দাস রায় চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা রইচ উদ্দিন, সীমাবাড়ী ইউ, পি আ. লীগের সহ-সভাপতি শামীম কামাল।
এছাড়াও উপস্থিত ছিলেন পাঠাগারের উপদেষ্টা ও পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন জীবনের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক নাছিম, কবি সৈয়দ বুলান্দ আখতার, প্রভাষক আব্দুল কাইয়ুম, প্রভাষক হাসান উল বান্না, শিক্ষক শাহ-জামাল, শিক্ষক ফরিদুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক/শিক্ষার্থীসহ নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদীকে পাঠাগার থেকে বেশ কয়টি বই উপহার দেওয়া হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ জন শিক্ষার্থীদের বই উপহার প্রদান করা হয়। পূর্ব ঘোষণা মোতাবেক বাৎসরিক বই পাঠ পর্বে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাঠকদের পরিবেশ/প্রকৃতি বিষয়ক বই পুরস্কার দেন পাঠাগারের উপদেষ্টা ও পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন জীবন। পাঠকদের প্রেরণা জোগাতে এ পুরস্কার চলমান রাখবেন। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন হেলাল উদ্দিন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।