Bangal Press
ঢাকাMonday , 5 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলা

Link Copied!

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থী আবু নাঈম আব্দুল্লাহর (যাযাবর নাঈম) নেতৃত্বে এই অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।
সোমবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের একটি কক্ষে সিটদখলকে কেন্দ্র করে সংঘর্ষ ও মারামারিতে জড়ায় বিশ্ববিদ্যালয়ে সক্রিয় ছাত্রলীগের দুটি গ্রুপ। এতে আহত হয় একাধিক শিক্ষার্থী।
এসময় সংবাদ সংগ্রহ করতে গেলে আবু নাঈম আব্দুল্লাহর অনুসারীদের হামলার শিকার হোন সাংবাদিকরা। এতে গুরুতর আহত হোন দৈনিক যায়যায়দিনের ক্যাম্পাস প্রতিনিধি ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসান হাবীব রিয়াদ এবং আজকের পত্রিকার বিশ্ববিদ্যালয়  প্রতিনিধি ও সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ বিন সাঈদ।
বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী লুবন মোখলেসের নেতৃত্বে লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী তুহীন (পূর্বে বহিষ্কৃত), রায়হান, চারুকলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহরিয়ার ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৌমিক জাহানসহ অন্তত ১৫ থেকে ২০ জন  লাঠিসোটা, রড় সহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে সংঘবদ্ধ হামলা চালায়। আহত দুই সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের ব্যথার দান মেডিকেল সেন্টারে নেওয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড সৌমিত্র শেখর আহত সাংবাদিকদেরকে মেডিকেল সেন্টারে দেখতে এসে বলেন,  ‘যারা হামলা করেছে, তারা যে- ই হোক না কেন তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।’
এদিকে বিচার চেয়ে আহত সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। জীবনের নিরাপত্তা সহ দ্রুত অপরাধীদের বিরুদ্ধে  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে তারা।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।