Bangal Press
ঢাকাTuesday , 6 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভাবিকে বিয়ের পোশাকেই পরীক্ষা হলে নিয়ে গেলেন দেবররা

Link Copied!

বিয়ের পরের দিনই পরীক্ষা, তাই বিয়ের পোশাক পরেই পরীক্ষা দিতে হাজির হলেন কনে। কনের সেই ভিডিওটি ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। 
কনের শ্বশুরবাড়ির সদস্যরাই নিজ উদ্যোগে তাকে পৌঁছে দেন বিশ্ববিদ্যালয়ে। কনের নাম খুশবু রাজপুত। তিনি ঝাঁসির বুন্দেলখণ্ড বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্রী। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের।
বিয়ের পরের দিন সকালে দুই পরিবারের সামনে পরীক্ষা দিতে যাওয়ার কথা জানান কনে। এতে কোনো আপত্তি জানাননি তার বাপের বাড়ি ও শ্বশুরবাড়ির লোকজন। তাকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে যান দেবররা।
কনের বেশে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে শিক্ষকদের কাছ থেকে আশীর্বাদও নিয়েছেন খুশবু। ছাত্রীর এমন সিদ্ধান্তে খুশি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। পরীক্ষা সেরে বাড়ি ফিরে বিয়ের পরবর্তী পর্যায়ের সমস্ত আচার ও নিয়ম পালন করেছেন তিনি। তার পরেই বাড়ি ছে়ড়ে শ্বশুরবাড়ির উদ্দেশে যাত্রা করেন।
খুশবু বলেন, ‘বিয়ের নিয়মকানুন ঘণ্টা দুয়েক পরে করলেও কিছু ক্ষতি হবে না। তবে পরীক্ষা দেওয়ার সুযোগ হাতছাড়া হয়ে গেলে আমার আফসোস থেকে যেত সারা জীবন। আমার পরিবারের লোকজন আমার কথা বুঝেছেন। তারা সব সময় আমার পাশে ছিলেন, আমায় সাহায্য করেছেন পদে পদে। আমি সব মেয়ের কাছেই অনুরোধ করব বিয়ের পরেও পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য।’
সূত্র: আনন্দবাজার



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।