Bangal Press
ঢাকাTuesday , 6 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আরব আমিরাত প্রবাসীদের জন্য সুখবর

Link Copied!

নাগরিক, বিনিয়োগকারী, প্রবাসী এবং বিশেষ গোষ্ঠীসহ সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে সমতা নিশ্চিতে নতুন ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। তিনি একাধারে দেশটির ভাইস-প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক হিসেবে দায়িত্বপালন করছেন।
শেখ মোহাম্মদ বিন রশিদ বলেন, দেশের প্রচলিত আইনগুলো কীভাবে সর্বস্তরের মানুষকে প্রভাবিত করে তা ফের মূল্যায়ন করা হবে। এর লক্ষ্য হলো প্রচলিত আইনগুলো সবার প্রতি ন্যায্যতা, সমতা নিশ্চিত করছে কি না তা নতুনভাবে পর্যালোচনা করা।
সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে মন্ত্রিসভার বৈঠক শেষে এক পোস্টে এমনটি জানিয়েছেন তিনি।
আরব আমিরাতের প্রধানমন্ত্রী আরও বলেন, সংযুক্ত আরব আমিরাত একটি বৈশ্বিক দেশ এবং এর আইন সার্বজনীন। এখানে স্বচ্ছতা ও জবাবদিহিতা সুপ্রতিষ্ঠিত এবং আইনের শাসনের সঠিক প্রয়োগ এখানে অগ্রাধিকার পায়। এর লক্ষ্য হলো সরকারি খাতে স্বচ্ছতা আরও জোরদার করা এবং এটা নিশ্চিত করা যে আমাদের দেশে (ইউএই) আইনি শাসন এবং আইনি পরিবেশ বিশ্বের সেরাদের মধ্যে অন্যতম।
সোমবার (৫ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যম খালিজ টাইমসে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত আরব আমিরাত ১৯৭১ সালে গঠনের পর থেকে সব আইন, ফেডারেল অধ্যাদেশ, প্র-বিধান এবং নির্বাহী সিদ্ধান্তগুলো নথিভুক্ত করার জন্য একটি নতুন প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে।
আরবি এবং ইংরেজি উভয় ভাষায় এসব আইন সেখানে থাকবে যেগুলো জনসাধারণ বিনামূল্যে অগ্রাধিকারভিত্তিতে পেয়ে থাকবে। এসময় বিশেষজ্ঞ এবং অভিজ্ঞরা প্রচলিত আইন সম্পর্কে তাদের প্রতিক্রিয়া এবং পরামর্শ জানাতে পারবেন।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।