Bangal Press
ঢাকাWednesday , 7 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা সা’দকে আজকের মধ্যে ভিসা দেওয়ার দাবিতে আলটিমেটাম

Link Copied!

৫৭তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশগ্রহণের উদ্দেশ্যে মাওলানা সাদ কান্দলভিকে আজকের মধ্যে ভিসা দেওয়ার দাবিতে আলটিমেটাম দিয়েছে সাধারণ মুসল্লি পরিষদ বাংলাদেশ নামের একটি সংগঠন। বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আলটিমেটাম দেন সংগঠনটির নেতারা।
সংবাদ সম্মেলনে সাধারণ মুসলি পরিষদের যুগ্ম আহ্বায়ক মুফতি মুয়াজ বিন নূর বলেন, ৫৭ বছর যাবৎ এখানে দাওয়াতে তাবলীগ হচ্ছে। ২০১৮ সাল পর্যন্ত দাওয়াতে তাবলিগে কোন বিভাজন ছিল না, কোনো একটি কারণে বিভাজন হয়ে গেছে। এরপর থেকে দাওয়াতে তাবলীগ পৃথক ভাবে ইজতেমা আয়োজন করছে। 
আক্ষেপের বিষয় প্রতিবছর একটি পক্ষ আগে ইজতেমা করার সুযোগ পাচ্ছে। কাকরাইল মসজিদসহ সাড়া দেশে সকল মসজিদে মেহেনত করার সুযোগ পাচ্ছে। সাড়া বছর ইজতেমা ময়দান ব্যবহারের সুযোগ পাচ্ছে। পক্ষান্তরে আরেক পক্ষকে দ্বিতীয় পর্বে ইজতেমা করতে বাধ্য করা হচ্ছে। কাকরাইল মসজিদে সময় পাচ্ছে মাত্র দুই সপ্তাহ।
ইজতেমা ময়দানের পশ্চিম পাশে একটি মসজিদ সংস্কার করে তারা কাজ করার চেষ্টা করলেও বছরে একাধিক বার তাদের সেখন থেকেও বের করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রথম পর্বের আয়োজকেরা তাদের শীর্ষ মুরব্বিদের উপস্থিতিতে ইজতেমা করেন। আরেকপক্ষ পাঁচ বছর যাবৎ নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরুব্বি মাওলানা সা’দ কান্দলভী কে ইজতেমায় আনতে পারছে না। একপক্ষ সরকারি সকল সুযোগ সুবিধা পাচ্ছে উপর পক্ষ জুলুম অত্যাচার নির্যাতন সহ্য করছে।
তিনি আরো বলেন, আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তিনটি দাবি পেশ করেছিলাম তিনি উপস্থিত সাংবাদিকদের সামনে তা মেনে নেয়ার আশ্বাস দিলেও কোন এক অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হয়নি। সরকারের কাছে আমাদের প্রশ্ন মাওলানা সা’দ সাহেব সাড়া পৃথিবী ভ্রমণ করতে পারলেও কেন বাংলাদেশে আসতে পারবেন না।
প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবদার এবারের বিশ্ব ইজতেমায় মাওলানা সা’দ সাহেবকে ইজতেমা ময়দানে আনার ব্যবস্থা করতে হবে। 
এসময় আরো উপস্থিত ছিলেন, মুফতি মুয়াজ বিন নূর, মুফতি আজিম উদ্দিন, মুফতি মিজানুর রহমান, মুফতি আরিফ হোসেন, মাওলানা আনাস, সৈয়দ মাসুম, আতাউর রহমান, আতাউল্লাহহ, মো. সায়েমসহ মাওলানা সা’দ অনুসারী মুরুব্বি ও সাধারণ মুসল্লি পরিষদের নেতাকর্মী বৃন্দ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।