Bangal Press
ঢাকাWednesday , 7 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ইউসেপ কার্যক্রম পরিদর্শন করলো শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. তরিকুল আলম

Link Copied!

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. তরিকুল আলম ৬ ফেব্রুয়ারি ইউসেপ বাংলাদেশের মিরপুরস্থ প্রধান কার্যালয় ও ইউসেপ -এর বিভিন্ন  কার্যক্রম পরিদর্শন করেন।
এসময় তিনি শ্রম অধিদপ্তরের অর্থায়নে চলমান দুইটি প্রকল্প “শিল্পের উৎপাদনশীলতা বৃদ্ধিতে পিছিয়ে পড়া যুব সমাজকে শিল্প শ্রমিকে রূপান্তর” এবং “মুনশী আরফান আলী-ইউসেপ শ্রম ও কর্মসংস্থান ইনস্টিটিউট স্থাপন ও মানবসম্পদ উন্নয়ন” – পরিদর্শন এবং এর অগ্রগতি পর্যালোচনা করেন।
ইউসেপ-এর বিভিন্ন ট্রেড পরিদর্শন শেষে মহাপরিচালক শ্রম অধিদপ্তর এক আলোচনা সভায় অংশগ্রহণ করেন। প্রধান অতিথির বক্তব্যে মো. তরিকুল আলম ইউসেপের নানা কার্যক্রমের প্রশংসা করেন এবং এবং কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। এসময় তিনি ইউসেপ বাংলাদেশের ট্রেইনীদের উৎসাহ দেন এবং নিজেদের বেকার মনে না করে, দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন।
তিনি আরো বলেন, ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান চতুর্থ শিল্প বিপ্লবের সাথে সামঞ্জস্য রেখে দক্ষ জনশক্তি তৈরির গুরুত্ব দিয়েছেন, যা আগামীতে আমাদের যুব সমাজকে দক্ষ জনবল হিসেবে তৈরি করবে এবং শিল্পখাতকে আরো গতিশীল করে তুলতে সাহায্য করবে।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. মোঃ আবদুল করিম। তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইউসেপ বাংলাদেশের মধ্যে এই যৌথ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সুবিধাবঞ্চিত নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং যুবসম্প্রদায়ের কারিগরি জ্ঞান ও দক্ষতা অর্জনের মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখতে পারবে, যা টেকসই উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে এবং ২০৪১ সালের প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়নে অগ্রগামী ভূমিকা রাখবে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।