Bangal Press
ঢাকাWednesday , 7 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জ বাণিজ্য মেলায় অগ্নি নির্বাপণ মহড়া

Link Copied!

কিশোরগঞ্জ শিল্প ও বাণিজ্যমেলায় কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর উদ্যোগে এবং কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে জনসচেতনতামূলক অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বাণিজ্যমেলায় আগত বিভিন্ন স্টল মালিক, কর্মচারী, সিকিউরিটিসহ স্থানীয়য়রা মহড়ায়  অংশগ্রহণ করেন।
বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামের আউটডোরে এই মহড়ার আয়োজন করা হয়। মহড়ায় নেতৃত্ব দেন কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার আবুজর গিফারী।
পরে ঘণ্টাব্যাপী প্রত্যক্ষভাবে অগ্নি-নির্বাপণের বিভিন্ন মহড়া প্রদর্শন করা হয়। ফায়ার ফাইটার, ভলানটিয়ার ও বাণিজ্য মেলায় আগত স্টল মালিক ও কর্মচারীদের অংশ গ্রহণে প্রঞ্জল মহড়া হয়ে ওঠে।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার আবুজর গিফারী জানান, বাণিজ্য মেলায় আগত স্টল ও বাসাবাড়িসহ বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ ঘটলে ভুক্তভোগী ও এলাকাবাসীরা যেন খুব সহজেই আগুন নিভাতে পারেন সেই লক্ষ্যে আজকে আমরা এই মহরার আয়োজন করেছি। তিনি আরো বলেন এই মহড়া একটি চলমান প্রক্রিয়া।
বাণিজ্য মেলায় মায়াবন আচারের স্টল মালিক শিরিন আহমেদ খুশি জানায়, আমরা আগে আগুন দেখে খুব ভয় পেতাম আজ মহড়ায় অংশ গ্রহণ করে অনেক ভয় কেটে গেছে। আমরা এখন অনেক ছোট ছোট অগুন সহজেই নেভাতে পারবো।
বাণিজ্য মেলায় আগত ইন্ডিয়ান আইস গোল্লা স্টল কর্মচারী ফাহিম মোল্লা জানায়, আগে গ্যাস সিলিন্ডারে আগুন দেখে প্রচণ্ড ভয় পেতাম। আজ গ্যাস সিলিন্ডারের আগুন নিজ হাতে নিভিয়েছি। ফায়ার সার্ভিসের এমন উদ্যোগ অনেক ভালো লাগছে।
এসময় উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি এ. কে. এম. মুজিবুর রহমান, সহকারী নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ফায়ার ফাইটার এবং প্রশিক্ষণ ভলানটিয়ার মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, অলিউল্লা রাব্বানী, প্রণয় সরকার, মো: সাঈদ মাহমুদ সিয়াম, কামরুজ্জামান সাইফ, মোঃ আহসান হাবিব জিসান প্রমুখ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।