Bangal Press
ঢাকাWednesday , 7 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে অনুমোদনের চেয়ে বেশী ও অবৈধ মজুদ রাখায় জরিমানা

Link Copied!

দিনাজপুরের সদরে ৩ মাসের বেশী সময় ধরে মজুদ রাখার অভিযোগে একটি অটো রাইস মিল ও তিন জন পাইকারি চাল ব্যবসায়ীকে ৭ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার পুলহাটে দুটি মজুদ বিরোধী এই অভিযান পরিচালনা করা হয়। সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায়ের দেয়া তথ্যের ভিক্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাথী দাস এই অভিযান পরিচালনা করেন।
বুধবার দুপুরে প্রথমে অভিযান পরিচালনা করেন শহরের পুলহাট স্বীকৃতি অটো ড্রোয়ার রাইস মিলে। এখানে অনুমোদনের অতিরিক্ত পরিমাণে ও অনুমোদিত সময়ের বেশী সময় ধরে আতপ চাল মজুদ রাখায় মিল মালিক শহরের মুন্সিপাড়া এলাকার বাসিন্দা মোঃ সাইফুল্লাহ (৬৫) কে খাদ্য উৎপাদন, মজুদ,পরিবহণ, সরবরাহ,বিতরণ ও বিপণন(ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২৩ এর ৩ (ঘ) ধারায় ৭লক্ষ টাকা জরিমানা করেন।
এরপর পুলহাটে সদর উপজেলার দাঁড়াইল গ্রামের মোঃ ফারুক আহম্মেদ (৩৯) সহ আরও দুইজন পাইকারি চাল ব্যবসায়ীর আড়তে অভিযান চালিয়ে অবৈধ মজুদ রাখায় কৃষি বিপণন আইন ২০১৮ এর১৯(১)(ঠ) ধারায় লাইসেন্স না থাকায় ২০হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন অভিযানের বিষয় নিশ্চিত করে বলেন, দিনাজপুরের গত এক মাস আগে আকস্মিক ভাবে বাজারে চালের দাম বৃদ্ধি পায় এতে করে সাধারণ ক্রেতারা পরে বিপাকে। হঠাৎ করে চালের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস উঠে যায়। প্রতি কেজি চালের দাম প্রকার ভেদে ৬ থেকে ৯ টাকা পর্যন্ত বৃদ্ধি পায়। এতে বাধ্য হয়ে চালের বাজার নিয়ন্ত্রণে অভিযানে নামে জেলা খাদ্য বিভাগ। টানা কয়েকদিন অভিযান করেও চালের বাজার নিয়ন্ত্রণে না আসায় গত মঙ্গলবার থেকে পুনরায় আবারও অভিযান শুরু করেছে জেলা খাদ্য বিভাগ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।