Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ইজতেমায় শ্রীলঙ্কার ছেলে বিয়ে করলেন বাংলাদেশি মেয়েকে

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 2:26 am
Link Copied!

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে ১৪ যুগলের যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন হয়েছে। এর মধ্যে একজন শ্রীলঙ্কার ছেলে রয়েছেন, যিনি বাংলাদেশের এক মেয়েকে বিয়ে করেছেন। শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৫টায় মাশোয়ারার কামড়ায় ১৪ জোড়া বর-কনের বিয়ে পড়ান মাওলানা ইউসুফ বিন সাদ। 
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারতের দিল্লি মারকাজের মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ ময়দানে মাশোয়ারার কামড়ায় যৌতুকবিহীন বিয়ে পড়ান। বিয়েতে মোহরানা ধার্য করা হয় মোহরে ফাতেমির নিয়মানুযায়ী। এ নিয়ম অনুযায়ী মোহরানা ধরা হয় দেড়শ তোলা রূপা বা এর সমমূল্যের অর্থ।
১৪ জন নবদম্পতি হলেন- হোমায়ার ইসলাম ও হুরাইরা জামান, মো. আলাউদ্দিন ও সুমাইয়া ইসলাম, মো. হাবিবুর রহমান ও মুক্তা আক্তার, মো. ওমর ও ইশরাত জাহান, সুজন আহমেদ ও মায়মুনা আক্তার, রাতুল ও মায়মুনা আক্তার, শ্রীলঙ্কার মেহমান রাসেদ ও বাংলাদেশের মেয়ে শারমিন আক্তার, ওমায়ের ইসলাম ও মুনিম আক্তার, মো. শাওন ও ছবিনা আক্তার, মো. মছুরুল হক ও শাদিয়া মাহমুদ, ফজলে রাব্বি ও মোহনা সুলতানা,  মো. ছাব্বির হাসান মোছাম্মদ হালিমা আক্তার, মো. ইজমাইন ফাতেমা আক্তার এবং মো. আজম খান ও সুমাইয়া ইসলাম।
আয়োজকরা জানান, কনের সম্মতিতে দুই পক্ষের লোকজনের উপস্থিতিতে সম্পন্ন হয় এসব বিয়ে। বিয়ের পর বয়ান মঞ্চ থেকেই মোনাজাতের মাধ্যমে নবদম্পতিদের সুখ-সমৃদ্ধিময় জীবন কামনা করা হয়। এ সময় মঞ্চের আশপাশের মুসল্লিদের মাঝে খোরমা-খেজুর ছিটিয়ে দেওয়া হয়।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।