Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে নির্বাচনের ফলে দেরি, বিক্ষোভে গুলিতে দলের প্রধান আহত

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 5:33 am
Link Copied!

নির্বাচনে ফল ঘোষণায় দেরি হওয়ার প্রতিবাদে বিক্ষোভ করার সময় গুলিতে আহত হয়েছেন পাকিস্তানে ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) দলের প্রধান মহসিন দাওয়ার মিরান শাহ।
রোববার (১১ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ডন। জানা গেছে, পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনের পর তিন দিনের মধ্যেও কোন দল সরকার গঠন করবে তার সুরাহা হয়নি। স্থানীয় সময় শনিবার (১০ ফেব্রুয়ারি) উত্তর খাইবারপাত্তুনখাওয়া প্রদেশের বাজাউর এলাকায় নির্বাচনে ফল ঘোষণায় দেরি ও কারচুপির অভিযোগ তুলে বিক্ষোভ করেন ক্ষুদ্র জাতিগোষ্ঠী–অধ্যুষিত এনএ-৪০ আসনের প্রার্থী মহসিন দাওয়ার। এ সময় তার ওপর এ হামলা হয়। তিনি ছাড়াও এ ঘটনায় আরও অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে উত্তর ওয়াজিরিস্তানের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মহসিন দাওয়ার। পাকিস্তানের পার্লামেন্টের সাবেক সদস্য তিনি।
মহসিন দাওয়ারের সহযোগী দলের নেত্রী বুশরা গহর হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ হামলার জন্য পাকিস্তানের নির্বাচন কমিশন দায়ী।
তবে এনডিএমের আরেক নেতা আফ্রাসিয়াব খটক এ ঘটনার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দায়ী করেছেন। তিনি বলেন, বিক্ষোভ চলাকালে দাওয়ারের ওপর গুলি চালায় পুলিশ সদস্যরা। তবে তার এই অভিযোগ নিয়ে কোনো বিবৃতি দেয়নি পুলিশ।
প্রসঙ্গত, পাকিস্তানের সাধারণ নির্বাচন বেসরকারিভাবে ১০২টি আসনে জয়ী হয়েছেন ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। পাকিস্তানের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্যে ১৩৩ আসনে জয়ের যে বাধ্যবাধকতা রয়েছে তার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দলটি। এ জন্য পিটিআইয়ের আর মাত্র ৩১টি আসন দরকার।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।