Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দাবি আদায়ে উপাচার্যের কার্যালয়ে বসে কর্মবিরতি

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 9:44 am
Link Copied!

দাবি আদায়ে উপাচার্যের কার্যালয়ে মেঝেতে বসে কর্মবিরতি পালন করেছে ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তা সমিতি। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে আগামীকাল অনুষ্ঠাতব্য সিন্ডিকেটের এজেন্ডায় তাদের দাবিসমূহ অন্তর্ভুক্ত করার দাবিতে অবস্থান নেন কর্মকর্তারা। পরে দুপুর সাড়ে ১২টায় উপাচার্য কক্ষ ত্যাগ করলে কর্মকর্তারা কার্যালয় ত্যাগ করেন।
এদিকে দুপুর ২ টায় উপাচার্যের বাসভবনে কর্মকর্তারা দেখা করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট।
তিনি জানান, এ বিষয়ে দুপুর ২ টায় উপাচার্যের কার্যালয়ে আমাদের সাথে আলোচনা হবে। আলোচনা সাপেক্ষেও যদি দাবি না মানা হয়, তাহলে আমাদের এ কর্মবিরতি চলবে।
জানা যায়, চতুর্থ দিনের মতো আজ সকাল ৯ টায় প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি শুরু করেন কর্মকর্তারা। পরে সকাল ১১টায় তাদের দাবিসমূহ আগামীকাল অনুষ্ঠাতব্য সিন্ডিকেটের এজেন্ডায় অন্তর্ভুক্ত করার জন্য উপাচার্যের সাথে দেখা করতে যান তারা। এসময় উপাচার্য কর্মকর্তাদের তাদের কয়েকজন প্রতিনিধি নিয়ে আলোচনায় বসার আহ্বান জানান।
এছাড়াও বিষয়টি নিয়ে আরো পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান। তবে এতে কর্মকর্তারা অসম্মত হন এবং তাদের দাবিসমূহ সিন্ডিকেটের আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত না করা পর্যন্ত উপাচার্যের অফিস ত্যাগ না করার ঘোষণা দেন। পরে দুপুর সাড়ে ১২টায় উপাচার্য বাসভবনে চলে গেলে তারা উপাচার্যের কার্যালয় ত্যাগ করেন।
এ বিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি টিপু সুলতান বলেন, ১২ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ আন্দোলন চলবে। আগামীকালের সিন্ডিকেটের এজেন্ডায় আমাদের দাবিসমূহ অন্তর্ভুক্ত করতে হবে। এর আগেও বঙ্গবন্ধু পরিষদের কিছু নেতার আশ^াসে আন্দোলন স্থগিত করেছিলাম। তবে সেটা প্রশাসন কোন আমলে নেয়নি। এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।
প্রসঙ্গত, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা ইমাম নিয়োগ বোর্ডকে কেন্দ্র ১২ দফা দাবি নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। এ কর্মসূচিতে তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।