Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে বেড়েছে পেঁয়াজের ঝাঁজ, সবজিতে কিছুটা স্বস্তি ক্রেতাদের

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 8:55 am
Link Copied!

সবজির দামে কিছুটা স্বস্তি ফিরলেও জয়পুরহাটের হাট- বাজারগুলোতে হঠাৎ করেই পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ। কিছুদিন আগেও সবজির দাম ছিলো বেশ চড়া। তবে সপ্তাহের ব্যবধানে কিছুটা কমেছে সবজির দাম। অপরিবর্তিত রয়েছে মাছ, মুরগি, চাল, ডাল, ডিম ও তেলের দাম। পেঁয়াজের বাজারে আগুন লেগেছে বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা কেজিতে।
রোববার জয়পুরহাটের পূর্ববাজার, মাছুয়া বাজার নতুনহাট পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, আলু বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা, বেগুন ৩০-৪০, টমেটো ৩০-৪০ টাকা কেজি, শিম ৫৫-৬০ টাকা কেজি, রসুন ২৪০-২৫০ টাকা কেজি, কাঁচামরিচ ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। করলা আগের মতো ৬০-৭০ টাকা, লেবু প্রতি হালি ১০-১৫ টাকা, ফুলকপি, বাঁধাকপি ২৫ থেকে ৩০ টাকা পিচ, কাঁচকলা প্রতি হালি ২০-২৫ টাকা, প্রতি কেজি মিষ্টিকুমড়া ৩৫-৪০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।
মুরগি বাজার ঘুরে দেখা যায়, খুচরা বাজারে ব্রয়লার মুরগি ১৯০ টাকা, সোনালি ২৮০ টাকা, লেয়ার সাদা ২৭০ আর লেয়ার লালটা ৩০০ টাকা কেজিতে। ডিম বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৪৬ টাকা হালিতে। বাজারে গরুর মাংস আগের মতোই ৭শ টাকা প্রতি কেজি এবং খাসির মাংস ১১০০-১২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
ক্রেতা আলম হোসেন জানান, সবজির দাম কিছুটা কমলেও আদা, রসুন ও পেঁয়াজের দাম তো আগেই কয়েকগুণ বেড়েছে। আমার মতো মধ্যবিত্তের নাগালের বাইরে এখন সব কিছুর দাম। আরেক ক্রেতা সবুর আলী ও রমজান বলেন, রমজান মাস আসার আগেই বাজারে তেল, ডাল, ছোলা ও মাছ-মাংসের দাম বেশি। প্রতি সপ্তাহে নিত্যপণ্যের দাম বেড়েই যাচ্ছে। দাম বাড়ার সঙ্গে আয়ের সাথে ব্যয় মেলানো যাচ্ছে না। রোজার আগেই বাজার নিয়ন্ত্রণ করা না গেলে আরও লাগামহীন হয়ে পড়বে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং জোরদার করা হলেও তেমন কাজে আসছে না বলে অভিযোগ করেন ক্রেতা সাধারণ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।