Bangal Press
ঢাকাMonday , 12 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জানা গেল পবিত্র রমজান ও ঈদের সম্ভাব্য তারিখ

ডেস্ক রিপোর্ট
February 12, 2024 7:14 am
Link Copied!

আগামী ১২ অথবা ১৩ মার্চ শুরু হতে পারে ২০২৪ সালের রহমত, বরকত ও মাগফিরাতের মাস রমজান। তবে শাবান মাসের শেষে রমজানের চাঁদ দেখার ওপর নির্ভর করে এই তারিখ পরিবর্তন হতে পারে।
সেই সঙ্গে রোজার পরেই উদযাপিত হয় মুসলিমদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। যদি রমজান মাস ১২ মার্চ শুরু হয় তবে ঈদুল ফিতর পালিত হবে ১০ অথবা ১১ এপ্রিল। আর রমজান মাস ১৩ মার্চ শুরু হলে ঈদুল ফিতর পালিত হবে ১১ অথবা ১২ এপ্রিল।
ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছে, রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দেশের আকাশে হিজরি শাবান মাসের চাঁদ দেখা গেছে। তাই আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) থেকে শাবান মাস গণনা শুরু হয়েছে। সেই হিসাবে শাবানের ১৪ তারিখ দিবাগত রাতে (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শবে বরাত পালিত হবে। শবে বরাতের পরদিন বাংলাদেশে নির্বাহী আদেশে সরকারি ছুটি। এবার এ ছুটি পড়ছে ২৬ ফেব্রুয়ারি।
 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।