Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কালার করে চুলের দফারফা, যে উপায়ে করবেন সমাধান

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 5:58 am
Link Copied!

ফ্যাশানের যুগে অনেকেই চুলে পছন্দের রঙ করান। আর এতেই তৈরি হয় সব ঝামেলা। সঠিক পরিচর্চা না করলে চুলের হাল বেহাল হয়ে যায়, চুল একেবারেই নষ্ট হয়ে যায়। চুল রুক্ষ হয়ে যায়, নষ্ট হয়ে যায় চুলের মানও। শুরু হয় চুল পড়া।
একই সঙ্গে হারাতে শুরু করে চুলের সৌন্দর্য। তাই এই সময় চুলের প্রয়োজন বাড়তি যত্ন। এক্ষেত্রে ঘরোয় উপায়েই নিতে পারেন চুলের যত্ন। তার জন্য কী করতে হবে জেনে ঝটপট যত্ন নিন চুলের।
সবার আগে যেটা প্রয়োজন তা হলো চুলের রুক্ষভাব কাটানো। তার জন্য মাথায় তেল ব্যবহার করতে পারেন। আজকাল অনেকেই তেলের নাম শুনলে নাক সিঁটকোন ঠিকই। তবে তারা হয়তো জানেন না যে চুলের জন্য তেল কতটা গুরুত্বপূর্ণ। সপ্তাহে দু থেকে একদিন ক্যাস্টর অয়েল গরম করে চুলে লাগালে দূর হবে রুক্ষভাব।
এ ছাড়া ব্যবহার করতে পারেন কারিপাতার তেল। নারকেল তেলের মধ্যে কয়েকটি কারিপাতা দিয়ে ফুটিয়ে নিন। এ বার এটি ছেঁকে নিতে হবে। ঠান্ডা হলে তারপর চুলে প্রয়োগ করুন।
মাথায় মাখতে পারেন ডিম। এতে চুল নরম ও উজ্জ্বল হবে। হেনার সঙ্গে মিশিয়েও ডিম মাখতে পারেন। এতে আরও ভালো ফল পাবেন।
সপ্তাহে দুই থেকে তিন দিন শ্যাম্পু করুন। এবং শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। এ ছাড়া ব্যবহার করতে ভুলবেন না হেয়ার মাস্কও।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।