Bangal Press
ঢাকাMonday , 12 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আবারও মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল স্থগিত

ডেস্ক রিপোর্ট
February 12, 2024 4:21 pm
Link Copied!

প্রশাসনের অনুমতি না থাকায় লালমনিরহাটের হাতীবান্ধায় আলোচিত বক্তা মুফতি আমির হামজার ওয়াজ স্থগিত করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন হাতীবান্ধা থানা পুলিশের ওসি সাইফুল ইসলাম। এর আগে গত কয়েকদিন ধরে মাহফিল উপলক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালায় মাহফিল কমিটি। 
কমিটির লোকজন জানান, আগামীকাল (১৩ ফেব্রুয়ারি) বিকেলে হেলিপ্যাড মাঠে এ ওয়াজ মাহফিল হওয়ার কথা ছিল। সেখানে প্রধান বক্তা ছিলেন মুফতি আমির হামজা। দিঘিরহাট নূরুল উলুম নূরানী হাফিজিয়া মাদরাসার হাফেজ ছাত্রদের আয়োজিত ওয়াজ মাহফিলে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুকে প্রধান অতিথি ও প্রধান পৃষ্ঠপোষকতায় লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেনের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগকে অতিথি করা হয়। সব কিছু প্রস্তুত করা হলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় মাহফিল বন্ধ ঘোষণা করা হয়।
এ দিকে মাহফিল উপলক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালায় মাহফিল কমিটি। বড় বড় পোস্টার ছেপে হাতীবান্ধাসহ আশপাশের এলাকায় ব্যাপক প্রচার চালানো হয়। ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছিল কমিটি। মঞ্চ ও প্যান্ডেলসহ যাবতীয় কাজ শেষ হলেও প্রশাসনের অনুমতি না থাকায় মাহফিল স্থগিত করা হয়েছে বলে জানায় কমিটি।
দিঘিরহাট নূরুল উলুম নূরানী হাফিজিয়া মাদরাসার সহ-সভাপতি হযরত আলী বলেন, আমির হামজা প্রধান বক্তা হওয়ায় প্রশাসন থেকে অনুমতি মেলেনি। তাই স্থগিত করা হয়েছে মাহফিল। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি। আমরা আশায় আছি অব্যশই অনুমতি পাবো।
হাতীবান্ধা থানা পুলিশের ওসি সাইফুল ইসলাম জানান, আলোচিত বক্তা ওয়াজ মাহফিল করলে অবশ্যই প্রশাসনের অনুমতি নিতে হয়। কিন্তু ওয়াজ মাহফিলের কমিটি সেটি করেনি। আলোচিত বক্তা ঘিরে অনেক মানুষের সমাগম হতে পারে নিরাপত্তার কথা ভেবে ওয়াজ মাহফিল স্থগিত করা হয়েছে।
এর আগে গত ২৭ জানুয়ারি প্রশাসনের অনুমতি না থাকায় রাজবাড়ীতে স্থগিত করা হয় আমির হামজার ওয়াজ মাহফিল।  রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া বারলাহুরিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসার উদ্যোগে ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে বয়ান করার কথা ছিল মুফতী আমির হামজার। প্রশাসনের অনুমতি না পাওয়ায় আমির হামজার মাহফিলটি বন্ধ হয়ে গেছে বলে জানায় মাহফিল কমিটি।
প্রসঙ্গত, ২০২১ সালের ২৪ মে ওয়াজের মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগে আমির হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম। তার নামে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। নেওয়া হয় পাঁচ দিনের রিমান্ডেও। অবশেষে দীর্ঘ সাড়ে তিন বছরেরও বেশি সময় জেলখানায় কাটিয়ে গত বছরের ৭ ডিসেম্বর জেল থেকে মুক্ত হন তিনি।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।