Bangal Press
ঢাকাTuesday , 13 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবানের কেএনএফ এর হামলায় একজন গুলিবিদ্ধ, সড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট
February 13, 2024 6:58 am
Link Copied!

বান্দরবানের রুমায় একটি পাহাড়ি গ্রামে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র সশস্ত্র সদস্যদের হামলায় একজন জুম চাষি গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ছয়টার দিকে উপজেলার কোলাদিপাড়ায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে উহ্লাচিং(৫৪) মারমা। তাকে সকালে উদ্ধার করে স্থানীয়রা রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাকে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়।
এদিকে এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা সড়কে গাছ ফেলে বান্দরবান রুমা সড়ক বন্ধ করে দিয়েছে। সকাল থেকে বান্দরবান রুমা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাজাহান জানিয়েছেন কেএনএফ সদস্যরা এ হামলা করেছে। এতে একজন জুম চাষি গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাটি পুলিশ তদন্ত করে দেখছে। পুলিশ ও স্থানীয়রা জানান ১৭ জনের কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের সশস্ত্র সদস্যরা কোলাদি মারমা পাড়া ঘেরাও করে। এসময় উহ্লাচিং পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে গুলি করে কেএনএফ।
এ ঘটনা নিয়ে ওই এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনার পর ওই এলাকায় সেনাবাহিনীর টহল টিম গিয়েছে। মারমা পাড়াতে হামলার ঘটনা নিয়ে ওই এলাকার পাড়াগুলোর লোকজনদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা কেএনএফ এর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে নিরাপত্তা বাহিনীর ক্যাম্পগুলোতে। 
রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈবং মার্মা জানিয়েছেন কেএনএফ’র অত্যাচারে স্থানীয়রা এখন অতিষ্ঠ। একের পর এক ঘটনায় স্থানীয়রা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। তারা নিরাপত্তা বাহিনীর কাছে সহযোগিতা চেয়েছেন। আগামী ২৪ শে ফেব্রুয়ারি শান্তি প্রতিষ্ঠা কমিটির সাথে কেনএফ-এর বৈঠকের কথা রয়েছে। সশস্ত্র সংঘাত বন্ধে এর আগের বৈঠকে উভয়পক্ষ সম্মত হলেও কেএনএফ সমঝোতা চুক্তি ভঙ্গ করছে বলে অভিযোগ করেছেন শান্তি কমিটির সদস্যরা।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।