Bangal Press
ঢাকাTuesday , 13 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জ জেলা পরিষদের শূন্য পদে নির্বাচন: ৯ জনের মনোনয়নপত্র দাখিল

ডেস্ক রিপোর্ট
February 13, 2024 12:46 pm
Link Copied!

সিরাজগঞ্জ জেলা পরিষদের শূন্য পদে নির্বাচনে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জেলা নির্বাচন অফিসে রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলামের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী সকলেই আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীর।
প্রার্থীরা হলেন—জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসান, সহ—সভাপতি ও জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান, সিরাজগঞ্জ—২ আসনের সদস্য সদস্য ড. জান্নাত আরা হেনরীর স্বামী মো. শামীম তালুকদার লাবু, জেলা আওয়ামীলীগের সহ—সভাপতি ইসহাক আলী মিঞা, জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শামছুজ্জামান আলো, মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মোকবুল হোসেন মুকুল, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রেফাজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট শওকত আলী সেলিম ও আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল জানান, আগামী ১৫ ফেব্রুয়ারি যাচাই—বাছাই ও ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ৯ মার্চ জেলা পরিষদের শূন্য চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার ৯টি উপজেলা, ৭টি পৌরসভা ও ৮৩টি ইউনিয়নের ১১৯৬ জন জনপ্রতিনিধি নির্বাচনে ভোট প্রদান করবেন। এছাড়াও মৃত্যুজনিত কারণে কালিয়া হরিপুর ও খোকশাবাড়ী ইউনিয়নের দুটি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে একই তারিখে তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে খোকশাবাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ৫জন, কালিয়াহরিপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 
প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আব্দুল লতিফ বিশ্বাস জেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার কারণে সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।