Bangal Press
ঢাকাFriday , 16 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

৩০ বছর দায়িত্ব পালন করা ষাটগম্বুজ মসজিদের ইমাম আর নেই

ডেস্ক রিপোর্ট
February 16, 2024 6:49 am
Link Copied!

মারা গেছেন বিশ্ব ঐতিহ্য বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বর (৫৫)। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় তার। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
হেলাল উদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাগেরহাট জাদুঘরের কাস্টডিয়ান মো. জায়েদ। তিনি বলেন, ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন ঘোড়াদিঘির পূর্ব পাড়ে নিজ বাড়িতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন ইমাম হেলাল উদ্দিন। পরে চিকিৎসার জন্য খুলনা নেয়ার পথে তার মৃত্যু হয়।
রাত ৯টায় ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন নিজ বাড়িতে তাকে সমাহিত করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বর ১৯৯৪ সাল থেকে প্রত্নতত্ত্ব অধিদফতরের অধীন ষাটগম্বুজ মসজিদে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করে আসছিলেন।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।