Bangal Press
ঢাকাFriday , 16 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা ফজলুরের কাছে নিজের বার্তা পাঠালেন ইমরান খান

ডেস্ক রিপোর্ট
February 16, 2024 12:57 pm
Link Copied!

পাকিস্তানের নির্বাচন শেষে সরকার গঠনের প্রস্তুতি চলছে। প্রধান তিনটি রাজনৈতিক দল নিজেদের কৌশল নিয়ে এগিয়ে চলেছে। এর মধ্যে জেলে থেকেই একের পর এক চমক উপহার দিচ্ছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।
নির্বাচনে অংশ না নিলেও সর্বোচ্চ আসন পেয়েছেন তার সমর্থিত দলের প্রার্থীরা। ফলে সরকার গঠনেরও বার্তা দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। এসব নানা ঘটনার পরিক্রমায় পাকিস্তানের অন্যতম রাজনৈতিক দল জমিয়তে উলেমা-ই-ইসলামির (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের বার্তা দিয়েছেন ইমরান খান।
পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একটি প্রতিনিধি দল ইমরান খানের বার্তা নিয়ে মাওলানা ফজলুর রহমানের বাসায় গিয়েছেন। সেখানে গিয়ে ইমরান খানের বার্তা পৌঁছে দেন তারা।
পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, প্রতিনিধি দলের মধ্যে পিটিআইয়ের অন্যতম নেতা আসাদ কায়সার, আমির দেগার, ফজল আহমেদ এবং ব্যারিস্টার সাইফ ছিলেন। এ ছাড়া দলের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি খানের যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত যেতে পারেননি। দলটি নির্বাচনের দেশের চলমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে মাওলানার সঙ্গে বৈঠক করেছেন।
এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, বৈঠকে প্রতিনিধি দল মাওলানা ফজলুর রহমানের কাছে ইমরান খানের বার্তা পৌঁছে দিয়েছেন। তারা মাওলানাকে ভোটে কারচুপির বিরুদ্ধে যৌথভাবে কাজ করতে আমন্ত্রণ জানান।
বৈঠকের পর মাওলানার দলের নেতা হাফিজ হামদুল্লাহ বলেন, জেইউআই-এফ পিটিআইয়ের প্রতিনিধি দলকে স্বাগত জানিয়েছে। মাওলানা ফজলুর রহমান বর্তমান পরিস্থিতিতে বৈঠককে ইতিবাচক বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, দলের প্রধান ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন, জেইউআই-এফ নির্বাচন প্রত্যাখ্যান করেছে।
এদিকে জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে সাবেক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার নির্দেশে ক্ষমতাচ্যুত করা হয়েছে বলে দাবি করেছেন মাওলানা ফজলুর রহমান।
ইমরান খানকে ২০২২ সালে ক্ষমতাচ্যুত করার তৎপরতা শুরু হয়েছিল পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) নামের একটি জোটের মাধ্যমে। নওয়াজ শরিফের দল পিএমএল-এন, বিলাওয়াল ভুট্টোর দল পিপিসিহ বেশ কয়েকটি দল মিলে জোটটি গঠন করে। এ জোটের প্রধান ছিলেন মাওলানা ফজলুর রহমান।
মাওলানা ফজলুর রহমান বলেন, আমি ব্যক্তিগতভাবে এ অনাস্থা প্রস্তাবের বিপক্ষে ছিলাম। কিন্তু অন্য দলগুলোর চাপাচাপির মুখে আমি না বললে পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে রক্ষা করছি বলে তকমা লাগানো হতো।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।