Bangal Press
ঢাকাFriday , 16 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

অবস্থার অবনতি, রাতেই মাওলানা লুৎফুর রহমানের অপারেশন

ডেস্ক রিপোর্ট
February 16, 2024 4:07 pm
Link Copied!

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন দেশের প্রখ্যাত আলেম ও জনপ্রিয় ইসলামিক আলোচক মাওলানা লুৎফুর রহমান (৮৪)। তার অবস্থা আগের চেয়ে অবনতি হওয়ায় অপারেশনের সিদ্ধান্ত নিয়েছে চিকিৎসকরা।
শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে অপারেশনের বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার। তিনি জানান, মাওলানা লুৎফুর রহমানের বর্তমান অবস্থা আগের চেয়ে অবনতির দিকে যাচ্ছে। তাই ডাক্তারের পরামর্শে অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
চিকিৎসকের বরাতে তিনি জানান, বাবার থেমে থেমে ক্রমান্বয়ে আরও স্ট্রোক হচ্ছে। এতে ব্রেইনের ক্ষতিগ্রস্ত কোষের মাধ্যমে ভালো কোষগুলো আক্রান্ত হচ্ছে। এই সংক্রমণ ঠেকাতে মেডিকেল টিম ব্রেইন অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
চিকিৎসকরা জানান, এই অপারেশন ঝুঁকিপূর্ণ তবুও খারাপ অবস্থা ঠেকানোর মাধ্যমে অবস্থার কিছুটা উন্নতি হওয়ার সম্ভাবনা থাকায় পরিবারের সদস্যদের পরামর্শের ভিত্তিতে আজ রাতে অপারেশনের সিদ্ধান্ত হয়েছে। সকল প্রস্তুতি মোটামুটি সম্পন্ন হয়েছে।
মাওলানা লুৎফুর রহমান বর্তমানে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে অধ্যাপক ডা. আব্দুল হাইয়ের তত্ত্বাবধানে আছেন।
এর আগে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে তিনি ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।
প্রখ্যাত এ আলেমে আল্লামা লুৎফর রহমান একজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামি বক্তা। একজন স্বনামধন্য বক্তা হিসেবে দেশে-বিদেশে তার অনেক পরিচিতি রয়েছে।
ব্যক্তিজীবনে মাওলানা লুৎফর রহমান ৫ কন্যা ও ২ ছেলের জনক। পরিবারের পক্ষ থেকে আল্লামা লুৎফর রহমানের জন্য দোয়া চেয়েছেন।
মাওলানা লুৎফুর রহমান (১৯১৬–১৯৭৭) ছিলেন একজন বাংলাদেশি দেওবন্দি ইসলামি পণ্ডিত, লেখক, সম্পাদক ও ইসলামি বক্তা। তিনি হুসাইন আহমদ মাদানির শিষ্য ছিলেন। অরাজনৈতিক ইসলামি সংঘটন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদ্রাসার প্রতিষ্ঠাতা। 



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।