Bangal Press
ঢাকাSaturday , 17 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

৫৫ বছর ইমামতির পর ইমামের রাজকীয় বিদায়

ডেস্ক রিপোর্ট
February 17, 2024 3:59 am
Link Copied!

রং-বেরঙের ফুল দিয়ে সুসজ্জিত করা হয়েছে প্রাইভেট কার। প্রস্তুত রাখা হয়েছে ফুলের মালা। তৈরি হয়ে এসেছেন মুসল্লিরাও। আর বিশেষ এ আয়োজনটি পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট বাজার জামে মসজিদের ইমাম ক্বারি শাহার উদ্দীনের জন্য। দীর্ঘ ৫৫ বছর ইমামতি শেষে জমকালো আয়োজনে তাকে বিদায় দিয়েছেন মুসল্লিরা।
শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জুমার নামাজ শেষে মুসল্লি ও এলাকাবাসী মিলে প্রথমে তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এরপর ত্রিশ হাজার টাকার চেকসহ বিভিন্ন উপহারসামগ্রী দিয়ে সুসজ্জিত একটি প্রাইভেটকারে উঠিয়ে মোটরসাইকেল বহরের মাধ্যমে তাকে নিজ বাড়ি পৌঁছে দেওয়া হয়।
ক্বারি শাহার উদ্দীন চাকলাহাট ইউনিয়নের কিত্তিনিয়াপাড়া গ্রামের মৃত তফির উদ্দীনের ছেলে।
জানা যায়, শাহার উদ্দীন এলাকার তিনটি মসজিদে ২৮ বছর এরপর চাকলাহাট বাজার জামে মসজিদে ২৭ বছর ইমামতি করেন। একটানা ৫৫ বছর ইমামতি করে এখন তার বয়স ৭৫ বছর। দীর্ঘদিন ইমামতি শেষে বার্ধক্যের কারণে আজ তিনি অবসর নিলেন। এজন্য বিশেষ সম্মানে তাকে বিদায় জানান মুসল্লিরা।
এমন বিদায়ী সংবর্ধনা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ক্বারি শাহার উদ্দীন। তিনি জানান, জীবনের দীর্ঘ সময় যাদের ইমামতি করেছি তাদের এমন আয়োজনে তিনি মুগ্ধ হয়েছেন। বাকি জীবনে সবার কাছে তিনি দোয়া চান।
স্থানীয় বাসিন্দা কামরুজ্জামান বুলেট বলেন, হুজুর আমাদের এলাকার সন্তানদের ইসলাম শিক্ষা দিয়েছেন। আজ হুজুর চলে যাওয়ায় আমরা সবাই কষ্ট পাচ্ছি। বাড়ির মহিলারাও রাস্তার পাশে দাঁড়িয়ে আছেন হুজুরকে এক নজর দেখার জন্য।
এ বিষয়ে মসজিদটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জফির উদ্দীন বলেন, আজকের দিনটি আমাদের জন্য বেদনার। কেননা আমরা আমাদের আত্মার আত্মীয়কে বিদায় দিচ্ছি। যিনি দীর্ঘ ৫৫ বছর আমাদের দ্বীনি শিক্ষায় আলোকিত করেছেন। আমরা তার কাছে কৃতজ্ঞ।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।