Bangal Press
ঢাকাSaturday , 17 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈলে দুই ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট
February 17, 2024 1:25 pm
Link Copied!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করায় জেএমকে ও ফোর স্টার ব্রিকস নামে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সময় ভাটা দুটি পানি মেরে তাৎক্ষণিক কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।
শনিবার(১৭ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শামছুজ্জামান আসিফ।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও জেলা পরিবেশ অধিদপ্তর কর্তৃক যৌথভাবে রাণীশংকৈল উপজেলায় অবৈধ ইটভাটা সমূহের উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
অভিযানে জেএমকে ও ফোর স্টার ব্রিক ফিল্ড সমূহে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ এর ১৫ (১) ধারা লঙ্ঘন করে ইটভাটা পরিচালনা করায় উপজেলার মহেষপুর এলাকায় জেএমকে ও ফোর স্টার ব্রিকসকে ১ লাখ টাকা করে সর্বমোট ২ লাখ টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় ইটভাটায় পানি মেরে তাৎক্ষণিক কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।
অভিযানকালে পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও পরিবেশ অধিদপ্তর ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
অভিযানে আইনশৃঙ্খলা রক্ষার্থে রাণীশংকৈল থানার একদল চৌকস পুলিশ দল এবং ইটভাটার অগ্নিনির্বাপণের জন্য রাণীশংকৈল উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।
এবিষয়ে জেলা প্রশাসক মাহাবুবুর রহমান জানান, নিয়ম বহির্ভূতভাবে ইটভাটা চালানোর দায়ে রাণীশংকৈলের দুই ইট ভাটার মালিককে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।