Bangal Press
ঢাকাSaturday , 17 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বসন্তকে বরণ করে নিলো ইবি

ডেস্ক রিপোর্ট
February 17, 2024 1:54 pm
Link Copied!

ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে ইসলামি বিশ্ববিদ্যালয়ে (ইবি) বসন্ত উৎসব উদ্‌যাপিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে আলোচনা সভা, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলা বিভাগ।
অনুষ্ঠানে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক গাজি মোঃ মাহবুব মুর্শিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভুঁইয়া।
এছাড়াও বিভাগের শিক্ষক ড. ফৌজিয়া খাতুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, পশ্চিমবঙ্গের হাওড়া বেলুড় রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামিম আহমদ ও পশ্চিমবঙ্গ ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের মিউজিক অ্যান্ড পারফরমিং আর্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. বর্ণালি মৈত্র। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।
প্রধান অতিথির বক্তব্যে কোশাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, ‘আমাদের বাঙালিত্ব, বাঙালি কৃষ্টি-কালচার আন্তর্জাতিক পরিমণ্ডলে ছড়িয়ে দেয়াড় জন্য যতগুলো উৎসব আছে তার মধ্যে অন্যতম হচ্ছে বসন্ত উৎসব। ২০০৭ সাল হতে আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর বাংলা বিভাগ এ উৎসবের আয়োজন করে থাকে। বাংলা বিভাগের এ আয়োজন অব্যাহত থাকবে এ প্রত্যাশা করি।’
পরে আলোচনা সভা শেষে নাটক পরিবেশন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। এর আগে উদ্‌বোধনী অনুষ্ঠানের পূর্বে রবীন্দ্র-নজরুল কলা ভবন চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।